নিজস্ব সংবাদদাতা, ঢাকা;   প্রাথমিকে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ টুর্নামেন্টের জাতীয় পর্যায়ের খেলা স্থগিত করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১২ মার্চ ২০২০) প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে। তবে খেলা স্থগিত করার কারণ আনুষ্ঠানিকভাবে জানায়নি প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

অধিদপ্তর থেকে জারি করা আদেশ দেখতে এখানে ক্লিক করুন।

করোনা ভাইরাসে আক্রন্ত তিন রোগীর খবর ছড়িয়ে পড়ায় সতর্কতা হিসেবে টুর্নামেন্টটি স্থগিত করা হয়েছে বলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের একাধিক সূত্র নিশ্চিত করেছে।

চলতি মাসেয়ার আগামী ১৪ মার্চ থেকে ১৯ মার্চ এ দুই টুর্নামেন্টের জাতীয় পর্যায়ের খেলা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। রাজধানীর কমলাপুরে বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে এ টুর্নামেন্টের জাতীয় পর্যায়ের খেলা শুরু হওয়ার কথা ছিল। দেশের আটটি বিভাগের ছেলেদের বিজয়ী আটটি ও মেয়েদের আটটি দল এ খেলায় অংশ নেয়ার কথা ছিল। আর জাতীয় পর্যায়ে বিজয়ী ছেলে ও মেয়েদের দুইটি দলের ২১ মার্চ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফাইনাল খেলার কথা ছিল।

ঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ টুর্নামেন্টে অংশ নিতে দেশের বিভাগগুলো থেকে ছেলেদের আটটি ও মেয়েদের আটটি দল রাজধানীতে আসার কথা ছিল। এ দলগুলোর প্রায় কয়েকশ শিক্ষার্থীকে ক্রীড়া পল্লীতে রাখার কথা ছিল।

উল্লেখ্য, গত ৮ মার্চ সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা গণমাধ্যমকে জানান, বাংলাদেশে প্রথম তিনজন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আরও তিনজনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। গত ৭ মার্চ (শনিবার) তাদের শরীরে করোনা ধরা পড়েছে। তবে পরে আইইডিসিআরের পক্ষ থেকে এরই মধ্যে জানানো হয়েছে আক্রান্তরা সুস্থ আছেন। নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি। করোনা থেকে মুক্তি পেতে জনসমাগম এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে।

আমাদের বাণী ডট কম/১১ মার্চ ২০২০/বিসিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।