ডেস্ক রিপোর্ট, ঢাকা;  বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইটে কাতার থেকে দেশে ফিরেছেন ৩৯৮ বাংলাদেশি। কাতারের রাজধানী দোহা থেকে আজ শনিবার সকাল সোয়া ৬টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তারা।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপমহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।

মহামারি করোনায় কাতারে আটকা ছিলেন এসব বাংলাদেশি। ফ্লাইট চলাচল বন্ধ থাকায় বাংলাদেশ ও কাতার সরকারের সহযোগিতায় দেশে ফিরলেন তারা। জানা গেছে, করোনায় কর্ম সঙ্কটে প্রবাসীরা। কাতারে কর্মরত প্রবাসী বাংলাদেশিরাও রয়েছেন দেশে ফেরার তালিকায়।

এদিকে স্বাস্থ্য  অধিদপ্তরের সর্বশেষ (২৪ জুলাই ২০২০) তথ্য অনুযায়ী, একদিনে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আরও ৩৫  জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২ হাজার ৮৩৬ জনে। গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্ত হয়েছে ২ হাজার ৫৪৮ জন  সব মিলে দেশে করোনা শনাক্ত হয়েছে ২ লাখ ১৮ হাজার ৬৫৮ জন, এবং সুস্থ হয়ে উঠেছে ১ হাজার ৭৬৮  জন। আজ নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ২৭ টি। নতুন করে মারা যাওয়া ৩৫ জনের মধ্যে পুরুষ ২৮ জন ও নারী ৭ জন। ব্রিফিংয়ে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৬ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ১৯ হাজার ২০৮ জন।

আমাদের বাণী ডট কম/২৫ জুলাই ২০২০/পিপিএম

সৈয়দপুরের বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।