কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) ফার্মেসি বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের (১৩ তম ব্যাচ) নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৭ জুলাই) সকালে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের হল রুমে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিভাগের সভাপতি মোঃ এনামূল হকের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ কে এম রায়হান উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ শামিমুল ইসলাম এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারি প্রক্টর ফার্মেসি শিক্ষক ড. লুৎফুর কবির ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী কামাল উদ্দিন। এ ছাড়াও উপস্থিত ছিলেন, বিভাাগটির সহকারী অধ্যাপক সৈয়দ কৌশিক আহমেদ, প্রভাষক সুমাইয়া হক চাঁদনী, জয় চন্দ্র রাজবংশী ,মানতাশা তাবাসসুম, রাফেজা খাতুন, শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ, সাংবাদিক সমিতির সভাপতি জাহেদুর ইসলাম এবং বিভাগটির বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীবৃন্দ প্রমুখ।

প্রধান অতিথির বক্তবে উপাচার্য অধ্যাপক ড. এমরান করির চৌধুরী বলেন, নতুনদের অনেক চ্যালেঞ্জ নিতে হবে। যাতে সুন্দর ভবিষ্যতের গর্বিত অংশীদার হওয়া যায়।এক্ষেত্রে শিক্ষকদের অনুসরণ করতে হবে।

তিনি আরো বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস মালয়েশিয়া, সিঙ্গাপুর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ন্যায় খুবই সমৃদ্ধ একটি বিশ্ববিদ্যালয় হবে। এটি এখন আর স্বপ্ন নয়, বাস্তব। তোমাদের চ্যালেঞ্জ গ্রহণ করতে হবে, প্রশাসনের উপর বিশ্বাস রাখতে হবে এবং বিশ্বাস নিয়ে সব কাজ করতে হবে। আমরা সবাই মিলে কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।

এরপর বিকাল থেকে শুরু হয় মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান। যাতে রয়েছে গান, নাচ, নাটকসহ বিভিন্ন সাংস্কৃতিক অংশ, যা উপস্থিত সবাই অনেক উপভোগ করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।