কুমিল্লা জেলা সংবাদদাতা; জেলায় চান্দিনায় উপজেলা পরিষদের দুই কর্মকর্তা, কৃষি ব্যাংক কর্মকর্তাসহ ৮৯ জন করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হয়েছে ১ হাজার ৬০৩ জন।

  • গতকাল বুধবার (১০ জুন ২০২০)  জেলায় ৮৯ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে।  কুমিল্লা জেলার ডেপুটি সিভিল সার্জন ডা. মো. শাহাদাত হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার কুমিল্লা নগরীর ২৫ জন, চৌদ্দগ্রামে ৩৪ জন, মনোহরগঞ্জে একজন, চান্দিনায় সাতজন, আদর্শ সদরে দুইজন, মেঘনায় দুইজন, দাউদকান্দিতে দুইজন, নাঙ্গলকোটে চারজন, বুড়িচং, সদর দক্ষিণ ও লালমাইয়ে একজন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

  • কুমিল্লা জেলা সিভিল সার্জন অফিস সূত্র জানায়, বুধবার পর্যন্ত কুমিল্লায় মোট ১৩ হাজার ২৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে রিপোর্ট এসেছে ১১ হাজার ১১৭ জনের। এদিন মনোহরগঞ্জে নয়জন, আদর্শ সদরে ও কুমিল্লা নগরীতে দুইজন করে মোট ১৩ জন সুস্থ হয়েছে। এ নিয়ে জেলায় মোট সুস্থ হয়েছে ২৭১ জন। এদিন আদর্শ সদরে একজন মারা গেছেন। জেলায় করোনায় মোট মারা গেছেন ৪৬ জন।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১০   জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ৩৭  জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১০১২  জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ১৯০  জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭৪ হাজার ৮৬৫ জনে। নতুন করে সুস্থ্য হয়েছে ৫৬৩ জন এবং মোট সুস্থ হয়েছেন ১৫৮৯৯ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৬ হাজার ৯৯৪টি। আর নমুনা পরীক্ষা হয়েছে ১৫ হাজার ৯৬৫টি। ২৪ ঘণ্টায় এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ৩ হাজার ১৯০ জন। শনাক্তের হার ১৯ দশমিক ৯৮ শতাংশ। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৪ লাখ ৪১ হাজার ৫৬০টি নমুনা এবং এ পর্যন্ত শনাক্ত হয়েছে ৭৪ হাজার ৮৬৫ জন।’

আমাদের বাণী ডট কম/১১ জুন ২০২০/ডিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।