কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে(কুবি) কেন্দ্রীয় গ্রন্থাগারের শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থার উদ্বোধন করা হয়েছে। আজ মঙ্গলবার (৩০ জুলাই) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে এই শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মোঃ আবু তাহের, বিজ্ঞান অনুষদের ডিন ড. এ কে এম রায়হান উদ্দিন, কলা ও মানবিক অনুষদের ডিন ড. জি এম মনিরুজ্জামান, প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের প্রভোস্ট ড. মোহাম্মদ জুলহাস মিয়া, নওয়াব ফয়জুন্নেছা চৌধুরাণী হলের প্রভোস্ট মোঃ সাদেকুজ্জামান এবং গ্রন্থাগারের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

উদ্বোধন শেষে ডেপুটি লাইব্রেরিয়ান মহি উদ্দিন মোহাম্মদ তারিক ভূঁঞার সঞ্চালনায় সংক্ষিপ্ত আলোচনায় উপাচার্য বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিশ্বমানের জ্ঞান অর্জনে সর্বাত্নক সহযোগিতার জন্য আমরা প্রস্তুত রয়েছি। আমরা চাই শিক্ষার্থীরা জ্ঞান অর্জন করবে এবং ভাল ফলাফলের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের মান অক্ষুন্ন রাখবে। পরে উপাচার্য গ্রন্থাগারের বিভিন্ন কক্ষ ঘুরে দেখেন।

উল্লেখ্য, স্পেশিফিকেশন ও প্রাক্কলন নির্ধারণ কমিটির মাধ্যমে ২০১৮-১৯ অর্থ বছরের রাজস্ব খাত থেকে ২০,৯২,২৪৪.০০ টাকা ব্যয় সাপেক্ষে ২১টি এয়ার কন্ডিশন ক্রয় করা হয় যা গ্রন্থাগারের বিভিন্ন কক্ষে স্থাপন করা হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।