কুমিল্লা সংবাদদাতা; কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালে করোনাভাইরাসের সংক্রমণের লক্ষণ বা উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৪ জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিদের মধ্যে একজন নারী ও তিনজন পুরুষ। এরা সকলেই হাসপাতালের করোনা ইউনিটের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এখন পর্যন্ত ওই হাসপাতালে করোনা পজিটিভ ও উপসর্গ নিয়ে মোট মারা গেছেন ২০৭ জন। এদের মধ্যে করোনা পজিটিভ ৬৮ জন ও করোনার উপসর্গে ১৩৯ জন।

আজ বুধবার (১৫ জুলাই) দুপুরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী সার্জন ডা. মোয়াজ্জেম এসব তথ্য জানান।

হাসপাতাল সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় উপসর্গ নিয়ে আইসিইউতে মারা যান কুমিল্লার দেবিদ্বার উপজেলার আবদুল্লাহপুর গ্রামের আবদুল গফুর (৯৬), লালমাই উপজেলার জয়নাল আবেদিনের ছেলে মফিজুর ইসলাম (৭০), লাকসাম উপজেলার ইব্রাহিম খলিলের ছেলে আবদুর গফুর (৬২) এবং নাঙ্গলকোট উপজেলার ইয়াহিয়ার মেয়ে জাহারা খাতুন (৭০)।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ (১৫ জুলাই ২০২০) তথ্য অনুযায়ী, দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৩৩  জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫৩৩ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ  ৯৩ হাজার ৫৯০ জনে আর মোট মারা গেছেন ২ হাজার ৪৫৭ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৩০৮টি এবং পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ২টি। শনাক্তের হার ২৫.২৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭৯৬ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৫ হাজার ২৩ জন। সুস্থতার হার ৫৪.২৫ শতাংশ। মৃত্যুর হার ১.২৭ শতাংশ। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ২৭ জন ও নারী ছয়জন। এবং এ পর্যন্ত মারা গেছেন পুরুষ ১ হাজার ৯৪০ জন (৭৮.৯৬%) ও নারী ৫১৭ জন (২১.০৪%)।

আমাদের বাণী ডট কম/১৫ জুলাই ২০২০/পিপিএম

সৈয়দপুরের বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।