হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা সংবাদদাতা; জেলার কুমারখালী উপজেলার পাহাড়পুর এখন মৃত্যুপুরী রুপ নিয়েছে। গত মঙ্গলবার (৩১ মার্চ ২০২০) সন্ধ্যায় ক্রিকেট খেলাকে কেন্দ্র করে আপন দুই ভাই পাহাড়পুর গ্রামের চাঁদ আলীর ছেলে মেহের আলী (৬০) ও বকুলকে (৫০) কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ ভুট্টো-মিলি ম্ন্তুা গ্রুপের লোকজন। এই মৃত্যুর ঘটনায় পাহাড়পুর এলাকায় চলছে চরম উত্তেজনা দেখা দিয়েছে। গ্রামটিকে দেখলে ভুতরী গ্রাম মনে হচ্ছে। লোকজনের কোন সমাগম নেই। একটি পক্ষের পুরুষ শুন্য। সবার মাঝে এক অজানা আতংক বিরাজ করছে। কখন আবার হামলা ও লুটপাট শুরু হয়ে যায়।

এদিকে গতকাল বুধবার বিকেলে পুলিশী পাহারায় পাহাড়পুর গোরস্থানে নিহত দুই ভাই মেহের আলী ও বকুলে দাফন্ন সম্পন্ন হয়েছে। নিহতের পরিবারে চলছে শোকের মাতম। পরিবারের সদস্যদের আহাজারীতে আকাশ বাতাশ ভারী হয়ে উঠেছে।

এই হত্যার ঘটনায় পাহাড়পুর গ্রামের মেহেদ আলীর ছেলে ইসলাম বাদী হয়ে প্রধান আসামী খোকন (৩৮) ও পাপ্পু (২৭), উভয় পিতা নয়ন মন্ডল, হুকুমের আসামী করা হয়েছে খলিলুর রহমান মাষ্টাওে ভাই মৃত মঈনুদ্দিনের ছেলে তরুণ (৪৪) , ভুট্টো শেখ (৪২), পিতা মোহন, নাফিজ শেখ (২৭), পিতা মুক্তার শেখ, টুটুল (২৯), পিতা মৃত ইয়াকুব বাসদ, সোহান মন্ডল (২৮), পিতা রবিউল ইসলাম মন্ডল, আমিরুল ইসলাম (৪৮), পিতা মৃত সজেদ আলী মন্ডল, শিশির মন্ডল (২৫) পিতা রবিউল মন্ডল, ইসতিয়াক আহমেদ (২৭), পিতা বাবুল শেখ, আলম মন্ডল (৩৪), পিতা মৃত হেকমত মন্ডল, মিলন (৪৩), পিতা মিলি বিশ্বাস, তুহিন (৩২), শাজাহান শেখ (৪০), উভয় পিতা মোহর শেখ, খাদিমুল বিশ্বাস (৩৮), পিতা মিলি বিশ্বাস, তোফাজ্জেল শেখ (৪৮), পিতা নবাব আলী শেখ, বজলু মন্ডল (৫০), পিতা মৃত ইসমাইল মন্ডল, আলিম শেখ (৪), পিতা সালিম শেখ, মুন্তা বিশ্বাস (৫০), পিতা মৃত হাকিম বিশ্বাস, মজনু মন্ডল (৩৫), পিতা মৃত সালাম মন্ডল, রাসেল (৩৩), পিতা নাজির শেখ, নাজমুল মন্ডল (২৫), পিতা হাসান মন্ডল, মাছুম শেখ (৩৬), পিতা জালাল শেখ, জসিম শেখ (৩৩), পিতা জলিল, আফতাব বিশ্বাস (৫০), পিতা-মৃত হাকিম, সর্ব সাং-পাহাড়পুর, গোপালপুরে শোলকের ছেলে ফারুক (৩৮), মৃত নেয়াজের ছেলে টুটুল (২৮), মুকুল (৩০), পিতা গণি বিশ্বাসসহ আরও অনেককে অজ্ঞাত আসামী করে কুমারখালী থানায় আজ সন্ধ্যায় একটি হত্যা মামলা দায়ে করা হয়েছে। মামলা নং-০১, তারিখ ০১/০৪/২০২০ ইং।

এই বিষয়ে কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম জানান, এই হত্যাকান্ডের ঘটনায় রাতে একটি হত্যা মামলা দায়ের হয়েছে।

উল্লেখ্য, গত মঙ্গলবার (৩১ মার্চ ২০২০) সন্ধ্যায় কুমারখালীর পাহাড়পুর গ্রামে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে ইউসুফের ছেলে রাজুর সাথে প্রতিপক্ষ গ্র“পের সাথে মারামারি হয়। এরই প্রেক্ষিতে মঙ্গলবার সকালে বাঁধবাজার পুলিশ ক্যাম্পে এসআই গৌতম দুই গ্র“পের লোকজনকে ডেকে এই ঘটনার শালিসী বৈঠক করেন। শালিসী বৈঠকে ভুট্টো-মিলি-মুন্তা গ্র“পের লোকজনকে চড় ধাপ্পুড় মারেন। এই অপমান সহ্য করতে না পেরে মঙ্গলবার সন্ধ্যায় সাদ ব্যাপারী গ্র“পের সাদের আপন দুই ভাই মেহেদ আলী (৬০) ও বকুল (৫০) কমলাপুর বাজার থেকে বাজার করে বাড়ি ফেরার পথে পাহাড়পুর মন্টুর বাড়ি থেকে ভুট্টো-মিলি-মুন্তা গ্র“পের প্রায় অর্ধ শতাধিক লোক দেশীয় অস্ত্র হাসুয়া, বেকি, তরোয়ার, রড, লোহার পাইপ দিয়ে এলোপাতাড়ি কুপাতে থাকে। এই হত্যাকান্ডে নেতৃত্ব দেন পাহাড়পুর গ্রামের ভুট্টো, তুহিন, মুন্তা, খোরশেদ, মিলন, টুটুল, খোকন, তরুণ, শাজাহান ও নুরপুর গ্রামের মিলনসহ প্রায় অর্ধ শতাধিক লোকজন। পরে রক্তাত্ত অবস্থায় মেহেদ আলী ও বকুলকে এলাকাবাসী উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসলে কর্তৃব্যরত চিকিৎসক তাদের দুইজনকে মৃত ঘোষণা করেন। এর আগে ভুট্টো-মিলি ম্ন্তুা গ্র“গ বাঁধ বাজারে ফিরোজ ওরফে কটা মেম্বারের অফিসে হামলা চালাতে গেলে স্থানীয় জনতা ও পুলিশের বাঁধায় ব্যর্থ হয়ে ফেরার পথে এই হত্যাকান্ডের ঘটনা ঘটায়।

আমাদের বাণী ডট কম/০২ এপ্রিল ২০২০/পিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।