ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর অভিযানের নামে হয়রানী করছে এমন অভিযোগে কুষ্টিয়ায় তিন ঘন্টা ধরে সকল ওষুধ ফার্মেসী বন্ধ রেখে ধর্মঘট করেছে মালিক সমিতি।

মঙ্গলবার সকাল ৯টা থেকে বেলা ১২ টা পর্যন্ত কুষ্টিয়া শহর এবং এর আশেপাশের সকল ঔষধের দোকান বন্ধ ছিল। এর ফলে হাসপাতালে চিকিৎসাধীনসহ সকল রোগী সাধারণ ভোগান্তির মধ্যে পড়ে। জরুরী ঔষধের জন্য ক্রেতাদের অপেক্ষা করতে দেখা যায় দোকানের সামনে।

কুষ্টিয়া ঔষধ দোকান মালিক সমিতির সভাপতি রফিকুল ইসলাম টুকু জানান, এটা আমাদের প্রতিকী প্রতিবাদ, এরপরেও এই ধরনের অযথা হয়রানী করা হলে আগামী দিনে আমরা আরো বড় কর্মসুচি দিতে বাধ্য হবো। তিনি জানান, গতকাল ড্রাগ সুপার ও ম্যাজিষ্ট্রেট ছাড়াই কুষ্টিয়া ভোক্তা সংরক্ষন অধিদপ্তরের উপ পরিচালক সেলিমুজ্জামান কয়েকজনকে সাথে নিয়ে শহরের চারটি ওষুধ ফার্মেসীতে অভিযান চালিয়ে জরিমানা আদায় করেন। এর আগেও তিনি যত্রতত্র এ অভিযান পরিচালনা করে ফার্মেসী মালিকদের হয়রানী করেন।

এ ব্যাপারে ভোক্তা অধিকারের কুষ্টিয়া অঞ্চলের উপপরিচালক সেলিমুজ্জামান জানান, তথ্যের ভিত্তিতে বাজার মনিটোরিং এর অংশ হিসেবে অভিযানে জরিমানা করা হয়েছে। নিয়মতান্ত্রিক ভাবেই অভিযানগুলো চলেছে। হয়রানীর অভিযোগ সত্য নয়।

উল্লেখ্য, বেলা সাড়ে ১২ টার দিকে ওষুধের দোকানগুলো খুলতে শুরু করে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।