সুস্থ হয়ে বাড়ি ফিরল
সুস্থ হয়ে বাড়ি ফিরল করোনা আক্রান্ত দম্পতি ও তাদের কন্যা শিশু। ছবি; আমাদের বাণী 

হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা সংবাদদাতা;  গত মাসের ২৪ এপ্রিল ঢাকা থেকে কোভিড-১৯ পজেটিভ দম্পতি আতংকিত হয়ে পালিয়ে এসে রাজবাড়ীতে ধরা পড়া এবং পরবর্তী কুষ্টিয়া পাঠিয়ে দেওয়া এই দম্পতি কুষ্টিয়া সদর হাসপাতালের আইসোলেশনে দীর্ঘদিন চিকিৎসার পর সুস্থ্য হয়ে বাসায় ফিরেছেন।

আজ শনিবার (০৯ মে ২০২০) বিকেল চার টায় বিষয়টি নিশ্চিত করেন কুষ্টিয়া জেলা সিভিল সার্জন ডাঃ আনোয়ারুল ইসলাম।

সিভিল সার্জন ডাঃ আনোয়ারুল ইসলাম জানান, ঢাকা থেকে করনা আক্রান্ত হয়ে পালিয়ে আসা ঐ দম্পতির সাথে  তাদের ৪ বছর ৭ মাস বয়সী মেয়েশিশু ছিল। তাদের স্থায়ী ঠিকানা দৌলতপুর উপজেলার ফিলিপনগর হলেও ঢাকায় বসবাস করে আসছিলেন। মহিলাটি ৭ মাসের অন্তঃসত্ত্বা।  পরবর্তীতে মেয়ে শিশু টিরও দেহে কোভিড ১৯ শনাক্ত হয়।  ১৬ দিন সদর হাসপাতলের আইসোলেশনে  চিকিৎসা শেষে পরপর দুইটি স্যাম্পলে সকলের কোভিড নেগেটিভ আসায় তাদের সুস্থ ঘোষণা করে ছাড়পত্র প্রদান করা হয়।

সিভিল সার্জন আরও জানান, স্বামী-স্ত্রী ও তাদের কন্যাশিশু এবং মহিলার গর্ভস্থ সন্তান সকলেই সুস্থ আছেন। বাড়ি ফিরে তারা ১৪ দিন কোয়ারেন্টাইনে অবস্থান করবেন।

জানা গেছে, গত মাসের ২৪ এপ্রিল ঢাকা থেকে পালিয়ে আসা করোনাভাইরাসে আক্রান্ত  এই দম্পতিকে  রাজবাড়ী থেকে উদ্ধার করে রাজবাড়ী জেলা  স্বাস্থ্য বিভাগ ও রাজবাড়ী সদর থানা পুলিশ কুষ্টিয়ায় পাঠিয়ে দেয়। এরপর থেকেই এই দম্পতি কুষ্টিয়া সদর হাসপাতালের আইসোলেশনে কোভিড ১৯ এর চিকিৎসাধীন ছিলেন।

এদিকে সর্বশেষ পাওয়া তথ্য মতে  কুষ্টিয়ায় এ পর্যন্ত মোট ১৮ জনের শরীরে কোভিড ১৯ পজিটিভ পাওয়া গেছে । এদের মধ্যে জেলার দৌলতপুর উপজেলায় ৫ জন, ভেড়ামারা উপজেলায় ২ জন, কুমারখালী উপজেলায় ৫ জন, সদরে ১ ও খোকসা উপজেলায় ১ জন, মিরপুর উপজেলায়  ৪ জন এবং বহিরাগত রোগী ২ জন। এদের মধ্যে করোনা আক্রান্ত এই দম্পতি ও তাদের কন্যাশিশু সহ মোট পাঁচ জনের সুস্থ্যতার খবর পাওয়া গেল।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও পাঁচ হাজার ২৪৭টি নমুনা সংগ্রহ করা হয়। আগের কিছু মিলিয়ে পরীক্ষা করা হয় পাঁচ হাজার ৪৬৫টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ১৬ হাজার ৯১৯টি। নতুন নমুনা পরীক্ষায় আরও ৬৩৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৭৭০ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও আটজন। এদের সবাই পুরুষ। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ২১৪-এ। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৩১৩ জন। সব মিলিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই হাজার ৪১৪ জন।

আমাদের বাণী ডট/০৫ মে ২০২০/পিবিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।