হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা সংবাদদাতা; জেলায় নতুন করে আরও ১২  জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা শনাক্তের সংখ্যা (বহিরাগত বাদে) দাঁড়ালো ২৫৩ জনে। এর মধ্যে মারা গেছেন ১ জন ও মোট সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন ৪৮ জন। একই সাথে বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসাধীন ১৮৮ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন ৬  জন ও খুলনাতে ৩ জনকে প্রেরণ করা হয়েছে।

আজ মঙ্গলবার (১৬ জুন ২০২০) রারে জেলার সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবের প্রাপ্ত তথ্য মতে,  আজ মোট ২৮১টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে কুষ্টিয়া জেলার ১২৩ টি নমুনা ছিল যার মধ্যে জেলায় আজ নতুন করে ১২ জনকে আক্রান্ত বলে সনাক্ত করা হয়েছে। অন্য জেলার মধ্যে মেহেরপুরের ১টি, ঝিনাইদহ জেলার ১৪টি নমুনা (১টি ফলোয়াপ সহ), চুয়াডাঙ্গার ৪টি (১ টি ফলোয়াপসহ) পজেটিভ বলে সনাক্ত হয়।

সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, নতুন আক্রান্তের মধ্যে ভেড়ামারা উপজেলাতে ৫ জন, সদর উপজেলায় ৭ জন । সদর উপজেলায় আক্রান্তদের মধ্যে দুইজন চৌরহাস, একজন কুঠিপাড়া, একজন কালীসংকরপুর, একজন নিশান মোড়ের বাসিন্দা। ভেড়ামারা উপজেলায় ৫ জনের মধ্যে দুইজন ১২ মাইল, ১ জন গোলাপনগর, ১ জন পৌরসভা ও ১ জন ফারাকপুরের বাসিন্দা।

মোট ২৫৩  জনের মধ্যে দৌলতপুর উপজেলায় ৩৪ জন, ভেড়ামারা উপজেলায় ৪০জন, মিরপুর উপজেলায় ২০ জন, সদর উপজেলায় ১১৩ জন, কুমারখালী উপজেলায় ৩৪ জন ও খোকসা উপজেলায় ১৩ জন। এদের মধ্যে পুরুষ রোগী ১৮৬ জন ও নারী ৫৭জন।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১৬  জুন ২০২০) তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় আরও ৫৩ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১২৬২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩  হাজার ৮৬২ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯৪ হাজার ৪৮১ জনে।করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৮ হাজার ৪০৩টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৭ হাজার ২১৪টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো পাঁচ লাখ ৩৩ হাজার ৭১৭টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে আরও তিন হাজার ৮৬২ জনের দেহে। ফলে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৯৪ হাজার ৪৮১ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৫৩ জন। এ নিয়ে মোট মৃত্যু হলো এক হাজার ২৬২ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও দুই হাজার ২৩৭ জন। সব মিলিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা এখন ৩৬ হাজার ২৬৪ জন।

আমাদের বাণী ডট কম/১৬ জুন ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।