হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা সংবাদদাতা; জেলায় নতুন করে আরও ২২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।  এ নিয়ে জেলায় করোনা শনাক্তের সংখ্যা (বহিরাগত বাদে) দাঁড়ালো ২৭৫ জনে। মারা গেছেন ১ জন।  এর মধ্যে মোট সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন ৫৯ জন। একই সাথে বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসাধীন ২০৮ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন ৬   জন ও খুলনাতে ২ জনকে প্রেরণ করা হয়েছে।

আজ বুধবার (১৭  জুন ২০২০) রাতে কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবের প্রাপ্ত তথ্য মতে, আজ মোট ২৮১টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে কুষ্টিয়া জেলার ১২৩ টি নমুনা ছিল কুষ্টিয়া জেলায় আজ নতুন করে ২২ জনকে আক্রান্ত বলে সনাক্ত করা হয়েছে। অন্য জেলার মধ্যে মেহেরপুরের ১টি,ঝিনাইদহ জেলার ১৪টি নমুনা(১টি ফলোয়াপ সহ), চুয়াডাঙ্গার ৪টি(১ টি ফলোয়াপসহ) পজেটিভ বলে সনাক্ত হয়।

সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, নতুন আক্রান্তের মধ্যে দৌলতপুর উপজেলাতে ৬ জন, কুষ্টিয়া জেলার সদর উপজেলায় ৮  জন,খোকসা উপজেলাতে ১ জন,কুমারখালীতে ৬ জন, মিরপুরে ১ জন । এই নিয়ে কুষ্টিয়ায় এখন পর্যন্ত ২৭৫ জন কোভিড রোগী সনাক্ত হল (বহিরাগত বাদে)।

মোট ২৭৫ জনের মধ্যে দৌলতপুর উপজেলায় ৪০ জন, ভেড়ামারা উপজেলায় ৪০ জন, মিরপুর উপজেলায় ২১ জন, সদর উপজেলায় ১২১ জন, কুমারখালী উপজেলায় ৩৯ জন ও খোকসা উপজেলায় ১৪ জন। এদের মধ্যে পুরুষ রোগী ২০৮ জন ও নারী ৬৭ জন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১৭   জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ৪৩ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১৩০৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪  হাজার ৮ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯৮   হাজার ৪৮৯ জনে। করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৮ হাজার ৯২২টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৭ হাজার ৫২৭টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো পাঁচ লাখ ৫১ হাজার ২৪৪ টি। নতুন নমুনা পরীক্ষায় করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে আরও চার হাজার আটজনের মধ্যে। ফলে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৯৮ হাজার ৪৮৯ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৪৩ জন। এ নিয়ে মোট মৃত্যু হলো এক হাজার ৩০৫ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৯২৫ জন। সব মিলিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা এখন ৩৮ হাজার ১৮৯ জন।

আমাদের বাণী ডট কম/১৭  জুন ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।