যশোর সংবাদদাতা;   করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কেশবপুরে জাহিদা বেগম (৫০) নামে এক গৃহবধুর মৃত্যু হয়েছে। সে উপজেলার মজিদপুর গ্রামের আব্দুল বারিকের স্ত্রী।

কেশবপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আলমগীর জানান, গত ১২ই জুলাই করোনার উপসর্গ নিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন জাহিদা বেগম। ১৩ই জুলাই তার নমুনা সংগ্রহ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে পাঠানো হয়। ১৪ই জুলাই তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ছাড়পত্র দেওয়া হলে তিনি কোথাও চিকিৎসার জন্য ভর্তি না হয়ে পাশ্ববর্তী কলারোয়া উপজেলার কেড়াগাছি ইউনিয়নের দমদম বাজারে বাবার বাড়িতে যান। ১৫ই জুলাই রিপোর্টে তার করোনা পজিটিভ আসে। বৃহস্পতিবার দুপুরে বাবার বাড়িতেই তার মৃত্যু হয়।

এ খবর পেয়ে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আলমগীর কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি অবহিত করেন। সেখানে দাফনের ব্যবস্থা করতে না পেরে জাহিদা বেগমের মরদেহ তার বাবার বাড়ি থেকে শ্বশুর বাড়ি কেশবপুর উপজেলার মজিদপুর গ্রামে নিয়ে যাওয়া হয়। সেখানেই তার দাফনের প্রস্তুতি চলেছে।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনের সর্বশেষ (১৬ জুলাই ২০২০) দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৭৩৩ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৯৬ হাজার ৩২৩ জনে আর মোট মারা গেছেন ২ হাজার ৪৯৬ জন। ‘আমরা গত ২৪ ঘণ্টায় ৮০টি পরীক্ষাগার থেকে নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ৫৪৮টি। আর নমুনা পরীক্ষা হয়েছে ১২ হাজার ৮৮৯টি। মোট নমুনা পরীক্ষা হয়েছে ৯ লাখ ৯৩ হাজার ২৯১টি। ২৪ ঘণ্টায় এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ২ হাজার ৭৩৩ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২১ দশমিক ২০ শতাংশ। এ পর্যন্ত শনাক্ত ১ লাখ ৯৬ হাজার ৩২৩ জন। শনাক্তের হার ১৯ দশমিক ৭৬ শতাংশ।’ ‘২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ১ হাজার ৯৪০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ১ লাখ ৬ হাজার ৯৬৩ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৪ দশমিক ৪৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ৩৯ জন। এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ২ হাজার ৪৯৬ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ২৭ শতাংশ। মৃত্যু বিশ্লেষণে পুরুষ ৩১ জন এবং নারী ৮ জন। এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন পুরুষ ১ হাজার ৯৭১ জন এবং নারী ৫২৫ জন।’

আমাদের বাণী ডট কম/১৭  জুলাই ২০২০/পিপিএম

সৈয়দপুরের বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।