সাতক্ষীরা সংবাদদাতা;  জেলায় একদিনে ২৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আজ রবিবার (১৭ মে ২০২০) বিকেলে সাতক্ষীরার জেলা সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়াত বিষয়টি নিশ্চিত করেন।

 সিভিল সার্জন  জানান, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে তাকে জানানো হয়েছে, নমুনা পরীক্ষায় সাতক্ষীরার ২৪ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। এর মধ্যে ২৩ জন দেবহাটা উপজেলার এবং একজন আশাশুনি উপজেলার বাসিন্দা।

দেবহাটার ২৩ জন ঢাকা থেকে যাওয়ার পর তাদের সরকারি খান বাহাদুর আহছানউল্লা কলেজে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়। তাদের নমুনা সংগ্রহ করে খুলনায় পাঠানোর পর কোয়ারেন্টিনের মেয়াদ ১৪ দিন শেষ করে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছে।

আজ রিপোর্ট পাওয়ার পর দেখা যায়, তারা সবাই করোনা আক্রান্ত। তারা পরিবারের কতজনকে সংক্রমিত করেছে, তা নিয়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে এলাকায়। এখন তাদের খুঁজে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রাখার চেষ্টা করা হচ্ছে।

এ নিয়ে সাতক্ষীরা জেলায় মোট ২৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১৭ মে ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা হয় আট হাজার ১১৪টি  নমুনা পরীক্ষা করে  এক হাজার ২৭৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ২২ হাজার ২৬৮ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ১৪ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৩২৮ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২৫৬ জন। সবমিলিয়ে এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন চার হাজার ৩৭৩ জন। মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ১৩ জন ও নারী একজন। এদের মধ্যে ঢাকা বিভাগের ৯ জন ও চট্টগ্রাম বিভাগের পাঁচজন। ঢাকা বিভাগের মধ্যে ঢাকা সিটির আছেন পাঁচজন। তাদের বয়স বিশ্লেষণে ১১-২০ বছরের মধ্যে একজন, ৩১-৪০ একজন, ৫১-৬০ তিনজন, ৬১-৭০ তিনজন, ৭১-৮০ তিনজন ও ৮১-৯০ বছরের মধ্যে একজন।

আমাদের বাণী ডট কম/১৭ মে ২০২০/ডিএ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।