হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা সংবাদদাতা; জেলার খোকসায়  আদিবাসী শিক্ষার্থীদের মূলধারায় শিক্ষায় ধরে রাখতে মাননীয় প্রধানমন্ত্রীর এক অনন্য উপহার হিসেবে শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল ও শিক্ষা বৃত্তি টাকা তুলে দেওয়া হল।

মূল  ধরার শিক্ষা ব্যবস্থা থেকে একজন শিক্ষার্থীর যেন ঝরে না পারে সেজন্যই মাননীয় প্রধানমন্ত্রী তিনার কার্যালয় থেকে এ বরাদ্দ প্রদান করেছেন। তারই অংশ হিসেবে আজকে শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল ও শিক্ষা উপবৃত্তি প্রদান করা হলো।

Image may contain: 3 people, people standing

আজ বুধবার দুপুরে উপজেলার ভূমি অফিসের সামনে কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আলহাজ্ব সদর উদ্দিন খান প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

খোকসা উপজেলা নির্বাহি অফিসার মেজবাহ উদ্দীনের সভাপতিত্বে উপজেলার আদিবাসী সম্প্রদায়ের বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল ও উপবৃত্তির টাকা প্রদান করা হয়। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আদিবাসী সম্প্রদায়ের নেতা মান্য দা, অনিতা রানী সরকার ও তপন সরকার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা উপজেলা সমাজসেবা অফিসার শাম্মী আক্তার যুথী ও মাধ্যমিক শিক্ষা অফিসার নাজমুল হক প্রমূখ।

উল্লেখ্য ২০১৯-২০ অর্থবছরের সারাদেশে (পার্বত্য চট্টগ্রাম ব্যতীত) নৃ-গোষ্টি ও আদিবাসী সম্প্রদায়ের শিক্ষার্থীদের শিক্ষার মূল ধারায় ধরে রাখতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয়ের বিশেষ বরাদ্দের এ প্রকল্প থেকে অর্থ প্রদান করা হয়েছে।

আমাদের বাণী ডট কম/১৫ জুলাই ২০২০/পিপিএম

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।