হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা সংবাদদাতা ;  সারাদেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে কুষ্টিয়ার খোকসা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে গত ৩ এপ্রিল থেকে করোনা পরীক্ষায় এ পর্যন্ত ৪২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এদের মধ্যে থেকে ৩২ জন এর রেজাল্টে করোনা নেগেটিভ এসেছে। একই বাড়ির ৫ জনের করো না আক্রান্ত বিতর্কিত রিপোর্টের আজ বৃহস্পতিবার (৩০ এপ্রিল) পর্যন্ত কোন রিপোর্ট না আসায় লকডাউন রয়েছে উক্ত পরিবার।

এ ব্যাপারে খোকসা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার কামরুজ্জামান সোহেল স্থানীয় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, স্বাস্থ্য বিভাগের বুলেটিনে একই পরিবারের ৫ জন করোনা শনাক্তের রিপোর্ট আসে। উক্ত রিপোর্টের প্রেক্ষিতে গত চার দিন আগ থেকে ওই পরিবারকে লকডাউন করে রাখা হয়েছে তাদের নমুনা সংগ্রহ করে ঢাকা আইইডিসিআরের প্রেরণ করা হয়েছে। আজ বৃহস্পতিবার পর্যন্ত কোনো রিপোর্ট আমরা হাতে পায়নি।

অপরদিকে সম্ভাব্য করোনায় সংক্রমণ হয়েছে কিনা এ বিষয়ে জানার জন্য গত বুধবার উপজেলা নির্বাহি অফিসার ও তার পরিবারের নমুনা সংগ্রহ করেছে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্তৃক টিম। পরে বিকালেই নমুনা কুষ্টিয়া ল্যাবে পাঠানো হয়েছে।

অপরদিকে করোনার প্রাদুর্ভাবে প্রশাসনের তদারকি ও নজরদারি অনেকটাই ঢিলেঢালা রয়েছেছে বলে স্থানীয় এলাকাবাসীর দাবী।

আজ বৃহস্পতিবার সকালে খোকসা জানিপুর সরকারি মাধ্যমিক বিদ্যালয় মাঠে অস্থায়ী তরকারি হাটে ও বাজারের বিভিন্ন দোকানে লোকসমাগম যথেষ্ট পরিমাণ দেখা গেছে।

তবে করোনা প্রাদুর্ভাবে ঘরবন্দি অসহায় মানুষদের জন্য মাননীয় প্রধান মন্ত্রীর ত্রাণ সহায়তা পৌরসভার নয়টি ওয়ার্ডের সাড়ে তেরো ‘শ মানুষের বাড়িতে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হয়েছে।

আমাদের বাণী ডট কম/৩০ এপ্রিল ২০২০/পিপিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।