হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা সংবাদদাতা; সংবাদদাতা;  মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব লকডাউন হয়ে থাকা কুষ্টিয়ার খোকসা উপজেলার মোড়াগাছার গ্রামের চার’শ অভুক্ত পরিবারের পাশে দাঁড়া দেল স্বেচ্ছাসেবী সংগঠন জোনাকির আলো।

এ সংগঠনের প্রধান উপদেষ্টা ও পৃষ্ঠপোষক মুক্তিযোদ্ধা আবদুল মালেক জানান, করোণাা ভাইরাসের প্রাদুর্ভাব লকডাউন হয়ে যাওয়া এলাকার ক্ষুদ্র ব্যবসায়ী ও সাধারণ খেটে খাওয়া মানুষগুলো খাদ্যের অভাবে দুর্ভোগে পড়ছিল। তাদের এই কষ্ট লাঘব করতে জোনাকির আলোর ক্ষুদ্র প্রয়াসে প্রায় চার’শ পরিবারের মাঝে খাদ্য সহায়তা বাড়িতে পৌঁছে দিই।

মুসলিম উম্মাহর বৃহত্তর ধর্মীয় বিধান রমজানুল মোবারক শুরু হওয়ায় উপজেলার মুড়াগাছা মাঠপাড়া হেলালপুর ও কমলাপুরের বিভিন্ন এলাকায় প্রায় প্রতিদিন ৫০ জন রোজাদারের ইফতারি সহায়তা দেওয়া হচ্ছে। রমজান মাস পুরাটাই ইফতারি সহায়তা অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

জোনাকির আলো সংগঠনের আট জন সদস্যের অক্লান্ত পরিশ্রমে এবং স্বেচ্ছাসেবী শ্রমের মাধ্যমেই এলাকার বিত্তবানদের কাছ থেকে আর্থিক সাহায্য ও নিজেদের অর্থায়নে এ খাদ্যসহায়তা ব্যবস্থা করা হচ্ছে বলে জানান সংগঠনের অন্যতম পৃষ্ঠপোষক মোঃ শাহিন।

দুঃস্ত অসহায় গ্রামবাসী এ ত্রাণ সহায়তা পেয়ে অনেকটাই আবেগাপ্লুত এবং জোনাকির আলোর এই ক্ষুদ্র প্রয়াস অনেক বড় মহতী কাজ করছে বলেও উপকারভোগীরা বলেন।

উল্লেখ্য, জোনাকির আলো সংগঠন খোকসা উপজেলা প্রশাসনের হয়ে স্বেচ্ছাসেবী সংগঠন হয়ে কাজ করছে মাসব্যাপী।

আমাদের বাণী ডট কম/০২ মে ২০২০/পিপিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।