ব্যবসায়ীদের জীবন মান উন্নয়নে আপনাদের পাশে আমি সদা প্রস্তুত। প্রতিটা বিভাগের দায়িত্ব কর্তব্য নিষ্ঠায় খোকসায় বাজারকে আধুনিকায়ন করে ব্যবসায়ীদের অর্থনৈতিক মুক্তির পথে আনা সম্ভব। খোকসা বাজার ব্যবসায়ী মতবিনিময় সভার আহবায়ক বাবুল আক্তারের সভাপতিত্বে মুক্তিযোদ্ধা চত্বরে বৃহস্পতিবার বিকালে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় কুষ্টিয়া -৪ আসনের সাংসদ ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ এ কথা বলেন।

৪৪ বছর পর প্রথম বারের মত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: ওবায়দুর রহমান,  কুষ্টিয়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার ( পিপিএম বার) নুরানি ফেরদৌস দিশা ও সদ্য যোগদানকৃত খোকসা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাঈদ মোমেন মজুমদার।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এবিএম মেহেদী মাসুদ, খোকসা বাজারের ব্যবসায়ী সাহেবালি, আলমগীর হোসেন, আব্দুল মতিন মিয়া, ইউনুস আলী, রফিকুল ইসলাম ও আলাউদ্দিন আহমেদ পিন্টু প্রমূখও। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা পরিষদ সদস্য ও খোকসা উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ মুজাহিদুল ইসলাম বাবলু,  আমবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান আমিনুর রহমান খান, শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মজিদ খান, কুমারখালী শিলাইদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাউদ্দিন আহ্মেদ তারিক প্রমুখও।

প্রধান অতিথির বক্তৃতায় কুষ্টিয়া -৪ আসনের সংসদ ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ বলেন,  উপজেলা প্রতিষ্ঠার পর হতে অদ্যাবধি জরুরী প্রয়োজনে অনেক অবকাঠামো উন্নয়ন হয়নি খোকসায় আমার কর্মযজ্ঞ মধ্যে অনতিবিলম্বে একটি অডিটোরিয়াম খুব জরুরী হয়ে পড়েছে, শিশুদের জন্য একটি শিশু পার্ক শেখ রাসেল মিনি স্টেডিয়াম পাবলিক লাইব্রেরী ও শিল্পকলা একাডেমী সহ খোকসা বাজারের পয়োনিষ্কাশন,বিশুদ্ধ পানীয় জলের ব্যবস্থা, কুমারখালী উপজেলার মত খুব স্বার্থপর মো সংস্থান ব্যাংকের একটি শাখা স্থাপন, বাজার মসজিদ উন্নয়নকল্পে প্রয়োজনীয় বরাদ্দ সহ বিভিন্ন উন্নয়ন যোগ্য করা হবে বলে তিনি প্রতিশ্রুতি দেন।  উপস্থিত খোকসা বাজার ব্যবসায়ীদের দাবির প্রেক্ষিতে নতুন বাজার পরিচালনা কমিটি গঠনের জন্য ব্যবসায়ীদের পক্ষে জোর দাবি তোলা হয়।

আইনগত বিভিন্ন বিষয় তুলে ধরে প্রধান অতিথি আগামী ১৫ দিনের মধ্যে নতুন কমিটি গঠন করা হবে বলে তিনি জানান। এই সময়ে একটি ৭ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করে দেন। যার প্রধান থাকবেন উপজেলা নির্বাহী অফিসার ও সদস্যসচিব হিসেবে থাকবেন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবং ৫ জন সদস্য। বাজারের সকল ব্যবসায়ীদের পূর্ণাঙ্গ ভোটার তালিকা প্রণয়নের পর আগামী ১৫ দিন পরে নতুন কমিটি গঠন করা হবে বলেও জানানো হয়।

উপস্থিত ব্যবসায়ীদের যৌক্তিক দাবির প্রতি সম্মত হয়ে প্রধান অতিথি বলেন, সবার আগে বাজারের নিরাপত্তা খুব জরুরী। এজন্য  সিসি ক্যামেরা দ্বারা সম্পূর্ণ বাজারকে মনিটরিং করা খুব জরুরি।

বাজারের বিশিষ্ট ব্যবসায়ী আল মামুন মোর্শেদ শান্ত সিসি ক্যামেরা করতে যত টাকা লাগবে সবকিছু তিনি দিতে সম্মত হয়েছেন বাজার ব্যবসায়ীদের জন্য।
পরে অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় সকল ব্যবসায়ী মহলকে শান্ত থেকে আগামী ১৫ তারিখে পূর্ণাঙ্গ কমিটি গঠনের আশাবাদ ব্যক্তকরে সভার কার্যক্রম শেষ করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।