কুষ্টিয়ার খোকসা পৌর সভার জানিপুর বাজারের গড়াই নদীর শহররক্ষা বাঁধের ব্লক সরিয়ে দোকান ঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। খোকসা বাজারের রাতুল স্টোরের স্বত্বাধিকারী রায়হান হোসেন সাচ্চু গড়াই নদীর শহররক্ষা বাঁধের ব্লক সরিয়ে পানি উন্নয়ন বোর্ডের নদীর জায়গা দখল করে অবৈধ স্থাপনা গড়ে তুলছেন বলে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের কাছে অভিযোগ করে বাজারের একাধিক দোকানদারগণ।

নাম প্রকাশ না করার শর্তে বাজারের কয়েকজন ব্যবসায়ী জানান, প্রভাবশালী মহেলর মদদে গড়াই নদীর শহররক্ষা বাঁধে ব্লক সরিয়ে রাতের অন্ধকারে বহুতল ভবন নির্মানের কাজ চলছে ।

জানা গেছে, ৭ বছর আগে সরকারি ভাবে পানি উন্নয়ন বোর্ড জানিপুর বাজার ও খোকসা শহর রক্ষার জন্য ব্লক ফেলে এই বাঁধ নির্বাণ করা হয়। ব্লক ফেলার ফলে শহর ও বাজার ভাঙ্গনের কবল থেকে রেহায় পায় । পুরা জায়গাটি রাস্তার জায়গা পানি উন্নয়ন বোর্ডের ।

সরজমিনে গিয়ে দেখা যায়, বাহির থেকে যাতে নির্মাধীন বহুতল ভবনটি না দেখা যায় তার জন্য টিনের বেড়া দিয়ে আটকিয়ে রাখা হয়েছে। জানিপুর বাজারের নিমতলা মোড়ে গড়াই নদীর শহররক্ষা বাঁধের উপর এই ভবন নির্মান করা হচ্ছে । ভবনটি নির্মান করছেন বাজারের মুদি দোকানদার রাতুল ষ্টোর মালিক রায়হান হোসেন সাচ্চু । তার সাথে কথা বললে তিনি এ বিষয়ে কোনো বক্তব্য বা কোনো কথা বলতে রাজি নন।

অপরদিকে কুষ্টিয়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী পীযূষ কৃষ্ণ কুন্ডু এর সাথে মুঠোফোনে কথা বললে তিনি বলেন বিষয়টি আমার জানা নেই। এখন আমি জানলাম। বিধিমোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত  খোকসা থানা পুলিশের একটি টিম উক্ত দোকান ঘর নির্মাণের কাজ বন্ধ করে দিয়েছে।

বিজ্ঞাপন হারুন ক্লিনিক

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।