গাজীপুরের শ্রীপুরে প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় গতকাল এসএসসি পরীক্ষার্থী এক মাদরাসার ছাত্রীর গলা কেটেছে বখাটে যুবকরা। গুরুতর আহত ওই ছাত্রীকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার নাম সুমাইয়া আক্তার জান্নাত (১৬)। সে গাজীপুরের শ্রীপুর উপজেলার গোসিঙ্গা ইউনিয়নের

পাঁচলটিয়া গ্রামের মো: সেলিম মিয়া খানের মেয়ে। সুমাইয়া স্থানীয় পটকা সিনিয়র আলিম মাদরাসার এসএসসি পরীক্ষার্থী।

শ্রীপুর থানার ওসি মো: লিয়াকত আলী ও আহতের চাচা হেলিম খানসহ স্বজনেরা জানান, প্রতিদিনের মতো গতকাল সকালে সুমাইয়া আক্তার বাড়ি থেকে হেঁটে মাদরাসায় যাচ্ছিল। পথে বনবিভাগের আকাশি বাগানের সেরার খালের সেতু এলাকায় পৌঁছলে কয়েকজন দুর্বৃত্ত হঠাৎ ঝোপের আড়াল থেকে বের হয়ে সুমাইয়ার পথরোধ করে। এ সময় দুর্বৃত্তরা সুমাইয়ার গলায় ছুরি চালিয়ে পালিয়ে যায়। এতে তার গলার কিছু অংশ (প্রায় ৩ ইঞ্চি) কেটে যায়। সুমাইয়া জ্ঞান হারিয়ে নির্জন ওই স্থানের মাটিতে লুটিয়ে পড়ে। এ ঘটনার বেশ কিছু সময় পর তার চাচাতো ভাই স্থানীয় গোসিঙ্গা উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র সিয়াম ওই পথ দিয়ে স্কুলে যাচ্ছিল। সে সুমাইয়াকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখে চিৎকার করলে স্বজনেরা এগিয়ে আসে। তারা গুরুতর আহত সুমাইয়াকে প্রথমে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

মাদরাসার সহকারি মৌলভী মো: মোবারক হোসেন ও আহতের স্বজনেরা জানান, স্থানীয় মাটিয়াগাড়া এলাকার রফিকুল ইসলামের ছেলে রেদোয়ান ও সুমাইয়া একই মাদাসার একই শ্রেণীর শিক্ষার্থী। বখাটে রেদোয়ান বেশ কিছুদিন ধরে সুমাইয়াকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। প্রস্তাব প্রত্যাখ্যান করায় নানাভাবে সুমাইয়াকে উত্ত্যক্ত ও হুমকি দিতে থাকে রেদোয়ান। এ ব্যাপারে তাকে একাধিকবার সতর্কও করা হয়। প্রস্তাব প্রত্যাখ্যান করার জেরে রেদোয়ান এ ঘটনা ঘটিয়েছিল বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজের আবাসিক চিকিৎসক প্রণয় ভূষণ দাস জানান, সুমাইয়ার গলায় ধারালো অস্ত্রের আঘাতে তিন ইঞ্চি দৈর্ঘের চিহ্ন রয়েছে। তবে সে শঙ্কামুক্ত।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।