ডেস্ক রিপোর্ট, ঢাকা; চলতি বছরের মধ্যেই করোনা সংকটের অবসান হবে এবং আগামী বছরের শুরুতেই দেশের অর্থনীতি ভালোভাবে ঘুরে দাঁড়াবে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

আজ বৃহস্পতিবার ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) ‘কোভিড-১৯ অ্যান্ড বাংলাদেশ ইকোনমি’ বিষয়ক কর্মশালায় এ কথা বলেন তিনি। রিসার্স অ্যান্ড পলিসি ইনটিগ্রেশন ফর ডেভেলপমেন্ট (র‌্যাপিড) এবং দ্য এশিয়া ফাউন্ডেশনের সহযোগিতায় ইআরএফ এ কর্মশালার আয়োজন করে।

এ সময় বাণিজ্যমন্ত্রী বলেন, করোনাভাইরাসের কারণে সারাবিশ্বের মতো বাংলাদেশের অর্থনীতিও ক্ষতিগ্রস্ত। রফতানিসহ নানা খাতে তীব্র প্রভাব পড়েছে।

টিপু মুনশি বলেন, নতুন অর্থবছরে ৪৮ বিলিয়ন ডলার রফতানির লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। পাশাপাশি প্রধান রফতানি পণ্য পোশাক খাতসহ চামড়া, চামড়াজাত পণ্য, পাট, হালকা প্রকৌশল এবং আইটি খাতে নতুন সম্ভাবনা দেখা যাচ্ছে।

এ বছরের শেষের দিকে আমরা এই মহামারি থেকে মুক্তি পাবো এবং সবার সামষ্টিক প্রচেষ্টার মাধ্যমে আবারো অগ্রগতি ত্বরান্বিত হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন বাণিজ্যমন্ত্রী।

কর্মশালায় ইআরএফ এর সাধারণ সম্পাদক এস এম রাশিদুল ইসলামের সঞ্চালনায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন র‌্যাপিডের চেয়ারম্যান ড. মোহাম্মদ আব্দুর রাজ্জাক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অনুষ্ঠানের গেস্ট অফ অনার বিল্ড এর চেয়ারম্যান আবুল কাশেম খান ও ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) এর সভাপতি সামস মাহমুদ।

আমাদের বাণী ডট কম/২৩  জুলাই ২০২০/পিপিএ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।