নিজস্ব সংবাদদাতা, ঢাকা; সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে আবারও বিক্ষোভের ডাক দিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ। আগামী ২৮ ফেব্রুয়ারি জাতীয় প্রেস ক্লাবের সামনে এই বিক্ষোভ কর্মসূচির ডাক দেয়া হয়েছে।

বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির প্রধান সমন্বয়ক এম এ আলী বিক্ষোভের বিষয়টি নিশ্চিত করে জানান, আগামী ২৮ ফেব্রুয়ারি সকাল ১০টায় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ করবে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ। সেখান থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

তিনি জানান,  চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করার দাবিটি দেশের জনগণের প্রাণের দাবি। ২০১২ সালে সর্ব প্রথম আমরাই বয়স বৃদ্ধির দাবি তুলে আন্দোলন শুরু করি। সেই আন্দোলন এখনো চলমান রয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের এই আন্দোলন চলবে।

তিনি বলেন, আমরা সেশনজটে যে সময় হারিয়েছি তা আমাদের দোষে নয় বরং রাষ্ট্রের দ্বায়ীত্বহীনতার কারণেই। তাই এর দায়ভার রাষ্ট্রকেই নিতে হবে। বর্তমান সরকারই কেবল পারেন আমাদের দাবি মেনে নিতে। নির্বাচনের আগে সরকার তাদের ইশতেহারেও চাকরিতে প্রবেশের বয়সসীমা বৃদ্ধির কথা বলেছিল। সরকারের সেই ঘোষণার বাস্তবায়ন চাই। ৩৫ এখন গণদাবীতে রুপ নিয়েছে। জাতীয় সংসদে বারবার প্রস্তাব এসেছে ৩৫ এর পক্ষে। কিন্তু জাতীয় সংসদে না ভোটের মাধ্যমে নাকজ করে দিয়ে মূলত আমাদেরকে আশাহত করেছে। সরকার যদি অবিলম্বে আমাদের ন্যায্য দাবি মেনে না নেয় তাহলে আমরা সারা বাংলার ছাত্র সমাজকে নিয়ে আরও কঠোর আন্দোলন গড়ে তুলব।

উল্লেখ্য, চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে প্রায় ৯ বছর ধরে আন্দোলন করে আসছেন চাকরিপ্রার্থীরা। তবে জাতীয় সংসদে ৩৫ করার প্রস্তাব কণ্ঠভোটে নাকচভলেও  আন্দোলন থেকে সরে আসেননি আন্দোলনকারীরা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।