চুয়াডাঙ্গা সংবাদদাতা; জেলায় সরকারি প্রকল্পের ১ হাজার ২৬৬ বস্তা চাল জব্দ করেছে প্রশাসন। আজ সোমবার (০৮ জুন ২০২০)  পৌর শহরের সাতগাড়ী এলাকার দুইটি গোডাউন থেকে এসব চাল জব্দ করা হয়।

  • এঘটনায় তাৎক্ষনিকভাবে গোডাউন দুটিকে সিলগালা করা হয়েছে। অতিরিক্ত জেলা প্রশাসক মনিরা পারভীনকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

অভিযান সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা শহরের সাতগাড়ীতে চাল ও গম ব্যবসায়ী নজরুল ইসলামের দুইটি গোডাউন রয়েছে। গত রোববার রাতে তার গোডাউনে সরকারি চাল ট্রাকযোগে আনলোড করা হয়। এর মধ্যে একটি গোডাউনে ৬০০ বস্তা ও অপরটিতে ৬৬৬ বস্তা চাল মজুদ করে রাখা হয়। খাদ্য অধিদপ্তরের ৎ প্রতিটি ৩০ কেজি চালের বস্তার বহ্যিক অংশে লেখা রয়েছে ‘ শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ।’

  • সোমবার সকালে বিষয়টি জানাজানি হলে জেলা প্রশাসন ও খাদ্য অধিদপ্তরের একটি টিম অভিযান চালায়। এ সময় গোডাউন মালিক নজরুল ইসলাম বলেন, চালের মালিক আলমডাঙ্গার ব্যবসায়ী গৌতম ও অশোক। তারা মেহেরপুরের গাংনী খাদ্য গোডাউন থেকে চালগুলো নিয়ে এখানে রেখেছে। নজরুলের কথায় অসংগতি লক্ষ্য করায় চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার সাদিকুর রহমান গোডাউন দুটি সিলগালা করে দেন।

ঘটনার প্রকৃত কারণ অনুসন্ধানে অতিরিক্ত জেলা প্রশাসক মনিরা পারভীনকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আমাদের বাণী ডট কম/০৮ জুন ২০২০/সিসিপি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।