বালিশ কেলেঙ্কারীর মূল হোতাদের গ্রেফতার, রূপপুর পারমানবিক বিদ্যুৎ প্রক্েপর সকল আয়-ব্যয়ের হিসাব জনসম্মুখে প্রকাশ, অর্থ পাচারকারী, ঋণখেলাপীদের ঋণ মওকুফ না করে কৃষকদের ঋণ মওকুফ করে ১২০০ টাকা মন দরে সরাসরি কৃষকদের নিকট থেকে ধান ক্রয়ের দাবিতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) এর উদ্যোগে শনিবার সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কমরেড এম.এ সামাদ। তিনি বলেন, দেশের সকল সেক্টরে সীমাহীন লুটপাট দুর্নীতি চলছে। তার প্রমাণ রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের বালিশ কেটলী ক্রয়ের চিত্র। এটা দুর্নীতির সামান্য বিন্দু মাত্র প্রকাশ হয়েছে। মূল দুর্নীতি পুকুর চুরি নয় সমুদ্র চুরী হয়েছে। আর এটা সকল সেক্টরে সকল খাতে দুর্নীতি চলছে। প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি কোথাও বাস্তবায়ন নেই। আমরা প্রধানমন্ত্রীর ঘোষণার বাস্তবায়ন চাই। রূপপুর প্রকল্পের লুটপাটকারীদের অবিলম্বে গ্রেফতার করে বিচারের আওতায় আনা হউক। তিনি আরো বলেন, অর্থপাচারকারী ঋণখেলাপীদের ঋণ মওকুফ জনগণ মেনে নেবে না। আমরা চাই সারাদেশে কৃষকদের বিরুদ্ধে যে সার্টিফিকেট মামলকরা হয়েছে সেই কৃষিঋণ মওকুফ করা হউক।

তিনি বলেণ, কৃষক সমাজ আজ দিশেহারা বিপদগ্রস্ত সহায়-সম্বলহীন হতে চলেছে। সরকার ঘোষণা দিলেও সরকারদলীয় লোকদের দুর্নীতির কারণে কৃষকরা সেই মূল্যও পাচ্ছে না। তিনি অবিলম্বে কৃষকদের কাছ থেকে সরাসরি ১২০০ টাকা মন দরে ধান কেনার দাবি জানান।

সমাবেশে আরো বক্তব্য রাখেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড হারুন চৌধুরী, কমিউনিস্ট পার্টর কেন্দ্রীয় পলিটব্যুরোর সদস্য কমরেড সাহিদুর রহমান, কেন্দ্রীয় নেতা কমরেড সামসুল হক, কমরেড মোস্তফা আল খালিদ বিন মাহমুদ, শহীদ আসাদ পরিষদের সাংগঠনিক সম্পাদক কমরেড শামসুজ্জামান মিলন, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক কমরেড সামছুল আলম, জাতীয় স্বাধীনতা পার্টির সাধারণ সম্পাদক কমরেড ফয়েজ, দুর্নীতি প্রতিরোধ আন্দোলনের আহ্বায়ক হারুন অর রশিদ, সোনার বাংলা পার্টির সাধারণ সম্পাদক সৈয়দ হারুন অর রশিদ, গণসংগঠক মাহাবুব খোকন প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।