যশোর সংবাদদাতা; জেলার চৌগাছায় করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া আলী হোসেন সরদারের (৭৫) নমুনা রিপোর্ট পজিটিভ হয়েছে।

আলী হোসেন মারা যাওয়ার চারদিন পর এই রিপোর্ট এসেছে। এ ছাড়া তার স্ত্রীর সুফিয়া খাতুন নমুনা দেয়ার দিনই মারা গেছেন। আলী হোসেন সরদার উপজেলার মুকুন্দপুর গ্রামের বাসিন্দা।

আলী হোসেন সরদারের ছেলে গ্রাম ডাক্তার আব্দুর রাজ্জাক জানান, গত ১২ জুলাই করোনা উপসর্গ নিয়ে যশোর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার বাবা মারা যান। আর বৃহস্পতিবার তার মোবাইল ফোনে এসএমএস আসে তার বাবা করোনা পজিটিভ ছিলেন।

আলী হোসেনের পজিটিভ রিপোর্ট আসার পর বৃহস্পতিবার দুপুরে করোনা উপসর্গ থাকা তার স্ত্রী সুফিয়া খাতুনের (৬৫) নমুনা নেয়া হয়। তবে ওই দিন রাতেই তিনি মারা যান।

বিষয়টি নিশ্চিত করেছেন চৌগাছা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার লাকি।

আলী হোসেন সরদারের পরিবারের সদস্যরা জানান, এক সপ্তাহ ধরে তার জ্বর ছিল। পরে তিনি সুস্থ হয়ে যান। কিন্তু ১১ জুলাই আবার জ্বর আসলে চৌগাছা শহরের একটি প্রাইভেট হাসপাতালে নেয়া হয়।

তখন তার শ্বাসকষ্ট থাকায় যশোর হাসপাতালে রেফার করা হয়। সেখানে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি অবস্থায় ১২ জুলাই তিনি মারা যান।

এ দিকে, স্বামীর করোনা পজেটিভ রিপোর্ট আসার পর করোনা উপসর্গে সুফিয়া খাতুনের মৃত্যু হওয়ায় গ্রামের কোনো ব্যক্তি তার লাশ দেখতেও আসেননি। লাশ নিয়ে সারা রাত ছেলে আব্দুর রাজ্জাকসহ পরিবারের সদস্যরা বসে ছিলেন।

পরে শুক্রবার সকালে চৌগাছা পৌর মেয়রের নেতৃত্বে স্বেচ্ছাসেবী রক্তদান সংস্থা ‘অগ্রযাত্রা’র সদস্যরা ওই গ্রামে যান। সুফিয়া খাতুনের মেয়ে তার মায়ের লাশের গোসল দেয়ার পর ‘অগ্রযাত্রা’র সদস্যরা জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করেন।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনের সর্বশেষ (১৭ জুলাই ২০২০)  গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫১জনের মৃত্যু হয়েছে।  একই সময়ে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ৩ হাজার ৩৪ জন। মোট শনাক্তের সংখ্যা এক লাখ ৯৯ হাজার ৩৫৭ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৭৬২ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন এক লাখ আট হাজার ৭২৫ জন।

আমাদের বাণী ডট কম/১৭  জুলাই ২০২০/পিপিএম

সৈয়দপুরের বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।