নোয়াখালীর প্রধান বাণিজ্য কেন্দ্র চৌমুহনী রেল স্টেশনের পূর্ব-দক্ষিণ পাশে আরাবো আগুন লেগে প্রায় ৩০টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। ব্যবসায়ীদের দাবি, ক্ষয়ক্ষতির পরিমাণ কয়েক কোটি টাকা ছাড়িয়ে যাবে।

রোববার রাত দেড়টার সময় ওই অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে।

নোয়াখালী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন ম্যানেজার হুমায়ুন জানান, রাত দেড়টার সময় চৌমুহনী রেল স্টেশনের পূর্ব-দক্ষিণ পাশের মার্কেটে আগুন লাগে। খবর পেয়ে চৌমুহনী ফায়ার সার্ভিসের দুটি ইফনিট সহ জেলা সদর মাইজদী, সোনাইমুড়ী, কোম্পানীগঞ্জ ও ফেনী থেকে মোট ৭টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে সম্মিলিতভাবে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। সবগুলো ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

আগুনে অন্তত ৩০টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। পুড়ে যাওয়া ব্যবসা প্রতিষ্ঠানগুলো বেশিরভাগ হলো ক্রোকারিজ, প্লস্টিক সামগ্রী, অ্যালুমিনিয়াম ও ওষুধের দোকানসহ বিভিন্ন পণ্য সামগ্রীর দোকান ছিল। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও পরিমাপ করা সম্ভব হয়নি। তবে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তদন্ত শেষে বিস্তারিত বলা যাবে।

প্রসঙ্গত, গত মাসে একই মার্কেটের পূর্ব-উত্তর পাশে ভয়াবহ আগুনে প্রায় শতাধিক দোকান পুড়ে ছাঁই হয়ে যায়। এক মাস না যেতেই আবার একই ঘটনা ঘটল।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।