পুলিশী বাধায় সম্মেলন ব্যতিরেখেই সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা শাখার কমিটি ঘোষণা করা হয়েছে। টুটুল আলীকে সভাপতি, শহীদ হোসেনকে সহ সভাপতি ও  নাজমুল হককে  সাধারণ সম্পাদক এবং হাসানুজ্জামান মিঠনকে সাংগঠনিক সম্পাদক করে ১৩ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

জানা যায়, শুক্রবার উপজেলার গোলাপনগর মুকুল ক্লাব চত্বরে সংগঠনটির পূর্ব ঘোষণা অনুযায়ী সম্মেলন হবার কথা থাকলেও পুলিশ বাধা ও নিষেধাজ্ঞার কারণে সম্মেলন পরিবর্তে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ উপজেলা কার্যালয়ে কর্মী সভার মাধ্যেম এই কমিটি ঘোষণা করা হয়। ৬ষ্ঠ কাউন্সলের মাধ্যমে সংগঠনটির ১ম সম্মেলন ছিল এটি।

কর্মী সমাবেশ ও কমিটি পরিচিতি সভায় সংগঠনটির কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক রাশিব রহমান বলেন, আজ বিকেল ৪ টায় গোলাপনগর মুকুল ক্লাব চত্বরে আমাদের  ভেড়ামারা উপজেলা শাখার ১ম সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল কিন্তু দফায় দফায় পুলিশি বাধা ও শাসক দলের হুমকি এবং শেষ মুহুর্তে পুলিশি নিষেধাজ্ঞায় কর্মসূচি বাতিল করতে হয়েছে। তিনি পুলিশের এহেন কাজের তীব্র নিন্দা জানিয়ে বলেন, পুলিশ যে সরকারি দলের পেটুয়া বাহিনীতে পরিণত হয়েছে এটা তার সামান্য প্রমাণ।

কর্মী সমাবেশে সংগঠনটির উপজেলার আহ্বায়ক টুটুল আলীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন বাসদ ভেড়ামারা উপজেলা শাখার আহ্বায়ক ও কুষ্টিয়া জেলা শাখার সদস্য সচিব মাসুদ হাসান, ছাত্র ফ্রন্ট জেলা শাখার আহ্বায়ক লাবনী সুলতানাসহ প্রমুখ।

তবে সম্মেলনে পুলিশ কেন বাধা ও নিষেধাজ্ঞা দিয়েছে তা জানতে চেয়ে মুঠোফোনে কয়েকবার চেষ্টা করা হলেও ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা মো. খবির আহমেদ এর বক্তব্য পাওয়া যায়নি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।