মোঃ হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) সংবাদদাতা;  জেলার জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক রেজাউল করিম রিজুর বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি আইডি থেকে মিথ্যা অপপ্রচার চালিয়ে তার ভার্বমূতি ক্ষুন্ন  করার অভিযোগে   থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।

ডায়েরি সূত্রে জানা যায়, কে বা কাহারা উদ্দেশ্যপ্রণোদিত হয়ে “মাজেদা মাজু” নামক একটি ফেসবুক আইডি থেকে উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলহাজ্ব মোঃ রেজাউল করিম রিজু মিয়ার মানহানির লক্ষ্যে ও তাঁকে সমাজে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে তাঁহার ছবি দিয়ে তাঁর বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট ও বিভ্রান্তিকর পোষ্ট করে৷ ।এই আইডি দিয়ে অজ্ঞাতনামা দুষ্কৃতিকারী ব্যক্তিরা কু-রুচিপূর্ণ, অশালীন স্ট্যাটার্স, কমেন্ট ও বিভিন্ন পণ্যের বস্তার ছবি পোষ্ট করে ও আপত্তিকর লেখা দিয়ে তাকেঁ রাজনৈতিক ও সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করিয়া আসছে।

এই ঘটনায় উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলহাজ্ব মোঃ রেজাউল করিম রিজু মিয়া ২ রা মে রোজ শনিবার জগন্নাথপুর থানায় একটি সাধারণ ডায়েরি (ডায়েরি নাম্বার-১২৩৭) দায়ের করেছেন।

এ নিয়ে অপপ্রচারকারীদের কার্যক্রমে তিনি আতঙ্কিত। এ বিষয়ে তিনি বিব্রতকর বলে জিডিতে উল্লেখ করেছেন। তিনি মিথ্যা অপ্রপচার ও অশালিন স্ট্যাটাস, পোষ্ট ও মন্তবের তিনি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

এদিকে উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক রেজাউল করিম রিজু মিয়ার বিরুদ্ধে ফেইসবুকে অশালীন মন্তব্যের প্রতিবাদে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক অঙ্গনে প্রতিবাদ ও নিন্দার ঝড় উঠে। ফেইসবুক ব্যবহারকারীগন উক্ত বিতর্কিত আইডি ও জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দেওয়ার দাবি জানান।

এ ব্যাপারে জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  মোঃ ইখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার নিয়ে আওয়ামী লীগের সাধারন সম্পাদক সাধারন ডায়েরি করেছেন। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আমাদের বাণী ডট কম/০২ মে ২০২০/পিপিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।