মোঃ হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) সংবাদদাতা; জেলার জগন্নাথপুর উপজেলায় নতুন করে আরও ৩ করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। এ নিয়ে উপজেলায় ২০ জন করোনায় আক্রান্ত হল। এর মধ্যে ৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরছেন।

১ জন সিলেট শহীদ সামসুউদ্দিন হাসপাতালে ১ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আইসোলেশন সেন্টারে এবং ১১ জন হোম আইসোলেশনে রয়েছেন। নতুন আক্রান্ত ৩ জনকে হোম আইসোলেশন রাখা হয়েছে।

স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, ৮ ই জুন দিবাগত রাতে সিলেট শাহজালাল বিশ্ববিদ্যালয় এর পিসিআর ল্যাব থেকে প্রকাশিত কোভিড-১৯ পরীক্ষার রিপোর্টে সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর শহরের বাসিন্দা সখিনা(ছদ্মনাম), রাবেয়া(ছদ্মনাম) সুজিত (ছদ্মনাম) পজিটিভ সনাক্ত হয়েছেন।

আজ মঙ্গলবার ()৯ জুন ২০২০)  সকাল সাড়ে ১০ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা.তারেকুল ইসলাম এর নেতৃত্বে একটি মেডিকেলটিম প্রাথমিক পরীক্ষা শেষে উনাদেরকে হোম আইসোলেশনে রাখেন এবং চিকিৎসা সহ পরবর্তী স্বাস্থ্যবার্তা প্রদান করেছেন।

এছাড়াও আক্রান্ত ব্যক্তিদের পরিবারের সবাইকে শতভাগ হোম কোয়ারান্টাইনে থাকা নিশ্চিত সহ আশেপাশের তিনটি বাড়িকে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে সর্বোচ্চ সতর্ক অবস্থা অবলম্বন করার জন্য কঠোর নির্দেশনা লকডাউন ঘোষণা করা হয়। এ সময় জগন্নাথপুর পৌরসভার মহিলা কাউন্সিলর মীনা রাণী পাল, সহকারী স্বাস্থ্য পরিদর্শক রুমী রায়, স্বাস্থ্য সহকারী সুমন্ত দেবনাথ,এম্বুলেন্স চালক প্রাণেশ চন্দ্র দাস সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মধু সুধন ধর বলেন, জগন্নাথপুর উপজেলায় এখন পর্যন্ত সর্বমোট জন ব্যক্তি ‘কোভিড-১৯’ পজিটিভ হয়েছেন। তমধ্যে ৭ জন পূর্ণ সুস্থ হয়ে স্বাভাবিক অবস্থায় ফিরেছেন।একজন সিলেট শহীদ শামসুদ্দিন আহমেদ হাসপাতালে, একজন জগন্নাথপুর হাসপাতালে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে এবং ১১ জন নিজেদের বাড়িতে হোম আইসোলেশনে থেকে চিকিৎসাধীন আছেন।

তিনি আরো বলেন, আপনারা দেখতে পাচ্ছেন বর্তমানে সারা বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা যেমন বৃদ্ধি পাচ্ছে তেমনি মৃত্যুর সংখ্যাও আশংকাজনক হারে বৃদ্ধি পেয়েছে। জগন্নাথপুরেও প্রায় প্রতিদিন নতুন করে আক্রান্ত হচ্ছেন। তাই দয়া করে জরুরি প্রয়োজন ছাড়া অযথা বাইরে ঘুরাঘুরি করবেন না, বাইরে গেলে অবশ্যই মাস্ক ব্যবহার করুন,বার বার সাবান পানি বা হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত পরিস্কার করুন। হালকা কুসুম গরম পানি বেশি করে পান করার পাশাপাশি ভিটামিন সি ও জিংক সমৃদ্ধ খাবার,সবুজ শাকসবজি খাবার তালিকায় রাখুন। প্রতিদিন হালকা রোদে ৩০ মিনিট ব্যায়াম করুন এবং ধুমপান ও তামাক জাতীয় দ্রব্য সেবন করা থেকে বিরত থাকুন।

আমাদের বাণী ডট কম/০৯ জুন ২০২০/সিসিপি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।