তামিমা ইসলাম (ফেনি) নামের এক শিক্ষার্থী উচ্চ মাধ্যমিক পরীক্ষায় জিপিএ-৫ না পাওয়ায় ফ্যানের সঙ্গে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে ।

বুধবার (১৭জুলাই) দুপুর পৌণে ২টার দিকে বগুড়া শহরের ঠনঠনিয়া তেতুলতলা এলাকায় মোহসিন আলীর ভাড়া বাসায় ওই ঘটনাটি ঘটে। নিহত ফেনী নওগা জেলার রানীনগরের ক্ষুদ্রবেলধারী গ্রামের ফরিদুল ইসলামের মেয়ে।

জানা যায়, গত ২মাস আগে মেয়েকে মেডিকেলে ভর্তি করানোর জন্য কোচিং করাতে এই বাসা ভাড়া নেয় ফরিদুল। নিহত ফেনি রংপুর ক্যান্টনমেন্ট স্কুল থেকে এবার এইচএসসি পরীক্ষা দিয়েছিল।

বুধবার পরীক্ষার রেজাল্ট প্রকাশ হবার পর ৪.৭ পায় ফেনি । তার ধারণা ছিল সে এ প্লাস পাবে। তার চেয়ে কম মেধাবী অনেকে ছাত্রীই এ প্লাস পেয়েছে বলে ফেনির মন খুবই খারাপ ছিল।

বারবার সে একই কথা বলছিল।তার মায়ের সাথে বাসায় কান্নাকাটি করে ও বারবার বলে এ জীবন আমি আর রাখব না। কান্নাকাটির এপর্যায়ে সে তার রুমে প্রবেশ করে এবং দরজা ভেতর থেকে বন্ধ করে দেয়।

তারপর সাথে সাথে ফ্যানের সঙ্গে ফাঁস নেয় ফেনি। ঘটনাটির সঙ্গে সঙ্গে মেয়েটির মা চিৎকার দিলে বাসা ওয়ালা এবং বাড়ির আশপাশের লোকজন ঘটনাস্থলে ছুটে এসে ঘরের দরজা ভেঙ্গে তাকে উদ্ধার করে মোহাম্মদ আলী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বগুড়া সদর থানার ওসি এসএম বদিউজ্জামান আত্মহত্যার ঘটনাটি নিশ্চিত করেছেন।

অন্যদিকে,

কুমিল্লার চান্দিনায় রাজিব চক্রবর্তী (২০) নামে এক শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় ফেল করে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছে। বুধবার (১৭ জুলাই) সন্ধ্যায় তার নিজ বাড়ির পড়ার ঘরে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করে সে।

চান্দিনা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আবুল ফয়সল জানান, বিষয় শুনেছি। বিস্তারিত কিছু জানি না। খোঁজ নিয়ে দেখবো।

নিহত রাজিব চক্রবর্তী চান্দিনা উপজেলার মহিচাইল গ্রামের বাড়ই পাড়া এলাকার উত্তম চক্রবর্তীর ছেলে। সে চান্দিনার মহিচাইল শহীদ জিয়াউর রহমান কলেজ থেকে বাণিজ্য বিভাগে এবারের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে।

বুধবার দুপুরে পরীক্ষার ফলাফল প্রকাশ হওয়ার পর রাজিব চক্রবর্তী অকৃতকার্য হলে সন্ধ্যায় নিজ ঘরে আত্মহতা করে। পরপর তিন বার পরীক্ষা দিয়ে অকৃতকার্য হওয়ায় আত্মহত্যা করেছে বলে ধারণা করছেন তার পরিবার ও এলাকাবাসী।

মহিচাইল শহীদ জিয়াউর রহমান কলেজের অধ্যক্ষ মো. আবু তাহের জানান, রাজিব চক্রবর্তী এবারের এইচএসসি পরীক্ষার অংশগ্রহণ করে ফেল করেছে। রাতে জানতে পারলাম সে আত্মহত্যা করেছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।