কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কৃষিবিদ ড. আব্দুর রাজ্জাক বলেন, লন্ডনে বসে জিয়াউর রহমানকে জাতির পিতা ঘোষণার পাঁয়তারা করছে তারেক রহমান। দুর্নীতির এই মহানায়ক লন্ডনে বসে করছেন দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র। আজ শুক্রবার (১০ জানুয়ারি, ২০২০) রাজধানীর অন্যতম খ্যাতিমান শিক্ষা প্রতিষ্ঠান আইডিয়াল কলেজ ধানমন্ডির ৫০ বছর পূর্তি উপলক্ষে উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন

কৃষিমন্ত্রী বলেন, যার সৃষ্টি না হলে বিশ্বের বুকে বাংলাদেশ নামের রাষ্ট্রের সৃষ্টিই হত না সেই অবিসংবাদী নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে যারা অসম্মান করেন জাতির পিতার নামের জায়গায় যারা জিয়াউর রহমান কে বসানোর অপচেষ্টা করেন তারা আর যাই হোক দুর্নীতিবাজ-দেশদ্রোহী ছাড়া কিছু নন। তিনি আরও বলেন, জনবিচ্ছিন্ন দল বিএনপির কেন্দ্রিয় কার্যালয় লন্ডনে বসে এক দুর্নীবাজ দেশের উন্নয়ন ব্যঘাত ঘটানোর জন্য সর্বোচ্চ ষড়যন্ত্র করে আর তার সাথে তাল মেলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা। এখানে বসে তারা জিয়াউর রহমানকে জাতির পিতা ঘোষণার পাঁয়তারা করছে যা আমাদের কানে এসেছে।

কৃষিমন্ত্রী আরও বলেন, ৭১-এর পরাজিত শক্তি দেশকে পাকিস্তানের আদলে পরিচালনা করার জন্য ১৫ আগস্টের বর্বরোচিত হত্যাকাণ্ড ঘটায়। এটা কোনও সাধারণ হত্যাকাণ্ড নয়, সুপরিকল্পিত হত্যাকাণ্ড। এর পরে জাতীয় চার নেতাকেও ৩ নভেম্বর জেলখানায় নিষ্ঠুরভাবে হত্যা করে ঘাতকরা।তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনা, বঙ্গবন্ধুর আর্দশকে নিঃশেষ করে একটি ধর্মভিত্তিক রাষ্ট্র বির্নিমাণের জন্য তাকে হত্যা করা হয়। বঙ্গবন্ধুকে হত্যা করে যখন ঘাতকরা বুঝতে পারলো তার চেতনা, তার আদর্শের মৃত্যু নেই, তখন চিরতরে নিঃশেষ করার জন্য ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হমলা চালায় শেখ হাসিনাসহ গোটা আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করার জন্য। নেত্রীকে এ পর্যন্ত ২২ বার হত্যা চেষ্টা করা হয়েছে।

আইডিয়াল কলেজ ধানমন্ডির শিক্ষার্থীও হবে আইডিয়াল উল্লেখ করেন কৃষিমন্ত্রী কলেজের সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

কলেজ গভর্নিং বডির সভাপতি ও ঢাকা সুপ্রিমকোর্টের অ্যাডভোকেট ও প্রবীণ রাজনীতিবীদ সৈয়দ রেজাউর রহমান
বক্তব্য রাখছেন; কলেজ গভর্নিং বডির সভাপতি ও ঢাকা সুপ্রিমকোর্টের অ্যাডভোকেট ও প্রবীণ রাজনীতিবীদ সৈয়দ রেজাউর রহমান

কলেজ গভর্নিং বডির সভাপতি ও ঢাকা সুপ্রিমকোর্টের অ্যাডভোকেট ও প্রবীণ রাজনীতিবীদ সৈয়দ রেজাউর রহমান এর সভাপতিত্বে কলেজের সূবর্ণ জয়ন্তী ও পুর্নমিলন অনুষ্ঠান-২০২০ এ বক্তব্য রাখেন অধ্যক্ষ প্রফেসর জসিম উদ্দীন আহম্মেদ, উপাধ্যক্ষ মুজিবুর রহমান, তৌফিক আজিজ চৌধুরী।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির গভর্নিং বডির সদস্য কবীর আহমেদ ভূঁইয়া, মিজবাহুর রহমান ভূঁইয়া রতন, মো. হোসেন হায়দার, জসীম উদ্দিন আহমেদ, আলম তাজ বেগম, ডা. লুৎফুন নেছা, মাহফুজুর রহমান, যতীন্দ্র লাল চাকমা, কাজী মোহাম্মদ মাসুম, মিসেস রওনক জাহান, তরুণ কুমার গাঙ্গুলীসহ কলেজের শিক্ষক কর্মচারী ও শিক্ষার্থীরা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।