নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট; জেলায় নতুন করে আরও ১৩ জনের  করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮৬ জনে। আইসোলেশন থেকে ২৪ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখন রাজশাহী বিভাগের মধ্যে সর্বোচ্চ করোনা আক্রান্তের সংখ্যা জয়পুরহাটে।

গতকাল বৃহস্পতিবার (১৪ মে) রাতে আইইডিসিআর থেকে পাঠানো রিপোর্টে জয়পুরহাটের ৩৩০ জনের নমুনা পরীক্ষায় ৩১৭ জনের নমুনা নেগেটিভ হলেও ১৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে বলে নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. সেলিম মিঞা।

নতুন আক্রান্তরা হলেন, সদর উপজেলার পৌর এলাকার তাজুর মোড়ের ৯ বছরের শিশু, পৌর এলাকার বুলুপাড়া এলাকার ৩৮ বছরের পুরুষ ও ৩০ বছরের যুবক, খঞ্জনপুর পূর্বপাড়া এলাকার ৫০ বছরের পুরুষ, রাঘবপুর গ্রামের ২৩ বছরের যুবক, পালী গ্রামের ২৫ বছরের যুবক, আক্কেলপুর উপজেলার কোলা গ্রামের ৬৫ বছরের বৃদ্ধ ও বৃদ্ধা, কানুপুর গ্রামের ২০ বছরের তরুণী ও ২৫ বছরের যুবক, মাতাপুর গ্রামের ৩১ বছরের যুবক, ক্ষেতলাল উপজেলার দেওগ্রাম গ্রামের ১৮ বছরের তরুণ ও পাঁচবিবি উপজেলার বদুইল গ্রামের ১৯ বছরের তরুণী ।

জয়পুরহাটের সিভিল সার্জন ডা. সেলিম মিঞা জানান, আক্রান্তরা করোনা রোগীর সংস্পর্শ ছাড়াও ঢাকা, নারায়ণগঞ্জ ও গাজীপুর থেকে নিজ বাড়িতে এসেছিলেন। হোম কোয়ারেন্টিনে থাকা অবস্থায় তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকার আইইডিসিআরে পাঠানো হলে ৩৩০ জনের মধ্যে ১৩ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। করোনা আক্রান্ত সবাইকে গোপীনাথপুর হেলথ অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউটের আইসোলেশন ইউনিটে পাঠানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১৫ মে ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে আরও নয় হাজার ৫৩৯টি নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয় আট হাজার ৫৮২টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ৬০ হাজার ৫১২টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ২০২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৬৫ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ১৫ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ২৯৮ জনে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৮৯ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩ হাজার ৮৮২ জন।  গতকাল সুস্থ হওয়ার সংখ্যা ছিল ২৪২ জন

আমাদের বাণী ডট/১৫ মে ২০২০/পিবিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।