ডেস্ক রিপোর্ট, ঢাকা;  বিদ্যমান করোনা দূর্যোগকালীন সময়ে জয়পুরহাটের শিক্ষার্থীদের মেস ও বাসা ভাড়া মওকুফ এবং ১বছরের জন্য সমস্ত ফি মওকুফে বিশেষ বরাদ্দের জন্য কলেজ গুলোর পক্ষ থেকে কার্যকর পদক্ষেপ গ্রহণ করে শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর দাবি জানিয়েছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জয়পুরহাট জেলা শাখা।

জেলা ছাত্র ফ্রন্টের সভাপতি জয়ন্ত সরকার এবং সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রাশেদ এক যৌথ বিবৃতিতে এই দাবি জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন,  জয়পুরহাট সরকারি কলেজ, জয়পুরহাট মহিলা সরকারি কলেজ, শহীদ জিয়া কলেজ, জয়পুরহাট মহিলা ডিগ্রী কলেজ মহীপুর সরকারি কলেজের অধিকাংশ শিক্ষার্থীদের জন্য পর্যাপ্ত সংখ্যক হল না থাকার কারণে বেশীরভাগ শিক্ষার্থীকেই বিভিন্ন ভাড়া বাসা, কটেজ ও মেসগুলোতে থাকতে হয়। বিভিন্ন কটেজ ও মেসগুলোতে অবস্থানকালে এদের মধ্যে কেউ টিউশন করে অথবা অন্য কোনো পার্ট টাইম চাকুরীর মাধ্যমে বা বাসা থেকে পাঠানো টাকায় তাদের মেস বা কটেজের ভাড়া বহন করে। কিন্তু বর্তমান করোনা দূর্যোগকালীন সময়ে প্রায় সব শিক্ষার্থীই নিজবাড়িতে অবস্থান করছে এবং তাদের আর্থিক উপার্জনের পথও বন্ধ হয়ে আছে। কিন্তু মেস বা কটেজের মালিকরা চাপ দিচ্ছে ভাড়া পরিশোধের জন্য ।একদিকে উপার্জনের পথ বন্ধ, অন্যদিকে মাসের পর মাসের ভাড়া পরিশোধের চাপ আসছে শিক্ষার্থীদের ওপর। এ অবস্থায় বিপাকে পড়ে গেছে অসংখ্য শিক্ষার্থী।

আমরা মনে করি যেহেতু কলেজ প্রশাসন প্রত্যেক শিক্ষার্থীর আবাসন নিশ্চিত করতে পারছেনা, তাই উক্ত দূর্যোগকালীন সময়ে শিক্ষার্থীদের সামনে এই অনাকাঙ্ক্ষিত চাপ-এর নিষ্পত্তি করা কলেজ প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দায়িত্ব।

আমরা অতি দ্রুত সময়ের মধ্যে এই করোনা দূর্যোগকালীন সময়ে শিক্ষার্থীদের মেস ও কটেজের ভাড়া মওকুফে প্রশাসনের জরুরী পদক্ষেপ গ্রহণের জন্য দাবি জানাচ্ছি।

আমাদের বাণী ডট কম/০৩ মে ২০২০/সিসিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।