মাধ্যমিক স্তরের ৬৭ বান্ডিল ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেনীর সরকারি বই বিক্রয়ের অভিযোগ উঠেছে ঝিনাইদহ সিদ্দিকীয়া কামিল মাদ্রাসার প্রধান শিক্ষক এর বিরুদ্ধে।

পরে মাদ্রাসার ছাত্র ও স্থানীয়দের সহযোগিতায় রোববার দুপুরে ঝিনাইদহ পুলিশ কর্মকর্তা আসাদুজ্জামান বইগুলো জব্দ করে থানায় নিয়ে যান। রবিবার দুপুরে মাদ্রাসার এক পুরাতন বই ক্রেতা ওই বই কিনতে আসলে সরকারি বই বিক্রির বিষয়টি জানাজানি হয়। পরবর্তীতে এ নিয়ে এলাকা তোলপাড় শুরু হয়।

এলাকাবাসীর অভিযোগ, দীর্ঘদিন ধরে ঝিনাইদহ সিদ্দিকীয়া কামিল মাদ্রাসার প্রধান শিক্ষক রুহুল কুদ্দুস অধিক চাহিদা দেখিয়ে প্রতি বছরে অতিরিক্ত সরকারি বই নিয়ে পরে তা গোপনে কালো বাজারে বিক্রি করে আসছেন। এছাড়াও তার বিরুদ্ধ বিদ্যালয়ের নানা অনিয়ম, দুর্নীতির অনেক অভিযোগ রয়েছে।

এলাকাবাসী সূত্র জানায়, গ্রীষ্ম কালীন ছুটির কারণে বিদ্যালয় বন্ধ থাকার সুযোগকে কাজে লাগিয়ে প্রধান শিক্ষক বইগুলো এতিমখানা মাদ্রাসায় গোপনে সরিয়ে রাখেন এবং ৩১মার্চ বইগুলো বিক্রির চেষ্টা করলে স্থানীয় জনগণ তা জানতে পেরে আটক করেন এবং ওই প্রধান শিক্ষক রুহুল কুদ্দুস এর দষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।