ডেস্ক রিপোর্ট, ঢাকা; বাংলাদেশ জাতীয়তাবাদী দল  বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া দীর্ঘ দুই বছর পর এবার স্বজনদের সঙ্গে ঈদ উদযাপন করবেন। তবে দেশে করোনা ভাইরাস পরিস্থিতির কারণে ও অসুস্থ হওয়ায় এবার ঘরেই কাটবে সাবেক এই প্রধানমন্ত্রীর ঈদের দিনটি।

পরিস্থিতি বিবেচনায় এবার বাতিল করা হয়েছে তার সঙ্গে নেতাকর্মীদের শুভেচ্ছা বিনিময় কর্মসূচিও। দুর্নীতি মামলায় জামিনে গত ২৫ মার্চ মুক্তি পেয়ে বর্তমানে গুলশানের বাসায় আছেন খালেদা জিয়া।

  • বিএনপির জ্যেষ্ঠ নেতারা জানান, খালেদা জিয়া এখন অন্যের সাহায্য ছাড়া চলাচল করতে পারেন না। বাড়ির দোতলা থেকে নিচতলায় নামাও তার পক্ষে সম্ভব নয়। ফলে ঈদের দিন নেতাকর্মীদের সঙ্গে সাক্ষাৎ করতে পারবেন না তিনি। তবে লন্ডনে অবস্থানরত ছেলে তারেক রহমানসহ পরিবারের সদস্যদের সঙ্গে তিনি ফোনে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

এ ছাড়া পরিবারের সদস্য এবং হাতেগোনা কয়েকজন সিনিয়র নেতাকে ঈদের দিন সাক্ষাৎ দিতে পারেন খালেদা জিয়া। তবে এখনো এ ধরনের কোনো কর্মসূচি রাখা হয়নি। এদিকে ঈদের দিন সকালে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধি সৌধে দলের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ করা হবে।

প্রতি বছর নেতাকর্মীদের সঙ্গে নিয়ে এ কর্মসূচি পালন করা হয়। তবে এবার শুধু দলের স্থায়ী কমিটির সদস্যরাই সেখানে যাবেন।

আমাদের বাণী ডট কম/২৩ মে ২০২০/ভিপিএ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।