ঠাকুরগাঁও জেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) উদযাপন উপলক্ষে সাংবাদিকবৃন্দের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও সাংবাদিকদের মাঝে এ সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসনের আয়োজনে সভায় জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে বক্তব্য দেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নুর কুতুবুল আলম, ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন, ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, সাধারণ সম্পাদক লুৎফর রহমান মিঠ, যুগ্ম সাধারণ সম্পাদক ফিরোজ আমিন সরকার রাসেল, সাংবাদিক কামরুল ইসলাম রুবাইয়্যাত, ফজলে ইমাম বুলবুল, গোলাম সারোয়ার সম্রাট প্রমুখ। মতবিনিময় সভায় জেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা ও জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। মত বিনিময় সভায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপন উপলক্ষে ১লা জানুয়ারি থেকে ১৭ মার্চ পর্যন্ত বিস্তারিত কর্মসূচী সাংবাদিকদের জানান জেলা প্রশাসক।

এর মধ্যে বিভিন্ন কর্মপরিকল্পনা প্রণয়ন, “মুজিব বর্ষ চত্ত¡র” স্থাপন, সকল ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনে বঙ্গবন্ধুর মুরাল নির্মাণ, “বঙ্গবন্ধু ও তাঁর স্বপ্নকে জানি” শীর্ষক প্রতিযোগিতা, ডিজিটাল ডিসপ্লে বোর্ড স্থাপন, স্যুভেনির প্রকাশ, বঙ্গবন্ধু মেলা, বঙ্গবন্ধুর ভাষন ও বাণী শ্বেতপাথরে খোদাই করে প্রদর্শন, ১৯৭১-৭৫ পর্যন্ত বঙ্গবন্ধুর এ জেলায় আগমনের স্মৃতি বিজড়িত স্থানসমূহে স্মৃতিস্তম্ভ নির্মাণ ও স্মরনসভা, কবিতা আবৃত্তি, নাট্য উৎসব, লিফলেট বিতরণ, বঙ্গবন্ধুর ভাষন একযোগে প্রচার, জাতীয় মহাসড়কে বিশাল মানববন্ধন, আলোচনা সভা, মাদ্রাসা ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা, লাখো কন্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন, বিমান বন্ধন থেকে সরকারি বালক উচ্চ বিদ্যালয বড় মাঠ পর্যন্ত প্ল্যাকার্ড স্থাপন ও বিশেষ সেবা সপ্তাহের আয়োজন রয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।