ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার দক্ষিণ সালন্দর নামক এলাকায় ফিল্মী স্টাইলে ভাড়াটে সন্ত্রাসী বাহিনী নিয়ে বসত ভিটায় হামলা, ঘরবাড়ী ভাঙচুর ও লুটপাটসহ ভিটা মালিককে প্রাণনাশের হুমকি প্রদান করার অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় জানমাল রক্ষাসহ জীবনের নিরাপত্তা চেয়ে গত মঙ্গলবার (২২ অক্টোবর) সন্ধ্যায় ঠাকুরগাঁও সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগি। অভিযোগ সুত্রে জানা যায়, ঠাকুরগাঁও সদর উপজেলার দক্ষিণ সালন্দর নামক এলাকার বাসিন্দা মো: আনিসুর রহমান পৈত্রিক সুত্রে প্রাপ্ত খতিয়ান নং- সি.এস ৬৯৮, দাগ নং-৭৪৬৫ তে ১.৫০ একর ও খতিয়ান নং-এস.এ ৭৩৬ এর ৭৪৬৫ ও ৭৭২৫ দাগে ০.০৭ একর হিসেবে মোট ১.৫৭ একর জমি ভোগ দখল করে আসছেন। সম্প্রতি একই এলাকার মৃত-আফিজ উদ্দিনের এর ছয় ছেলে ১. আব্দুল বারেক, ২. আক্তার হোসেন, ৩. আজমত আলী, ৪. আব্দুল আলীম, ৫. আব্দুল আজীজ ও ৬. আশরাফুল ইসলাম উল্লেখিত জমিটি নিজেদের দাবি করে অবৈধভাবে দখলের পায়তারা করে আসছে। সেই ধারাবাহিকতায় মঙ্গলবার (২২ অক্টোবর) বিকেলে শতাধিক ভাড়াটে সন্ত্রাসী বাহিনী এনে জবর দখলের উদ্দেশ্যে বসতভিটার ঘরবাড়ী ভাঙচুরসহ মালামাল লুট করে।এছাড়াও ঘরের ড্রেসিং টেবিলের ড্রয়ারে রাখা ৭৫ হাজার টাকাও লুট করে নিয়ে যায় সন্ত্রাসীরা। এসময় বাড়ী-ঘর জ্বালিয়ে দেওয়ার উদ্দেশ্যে কেরোসিন তেল ও পেট্রোল ছিটালে এলাকাবাসি এতে বাঁধা প্রদান করে। পরে বসত ভিটার মালিককে প্রাণ নাশের হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে সন্ত্রাসীরা।

এ ঘটনায় পরবর্তীতে আবারও হামলার আশঙ্কায় ঠাকুরগাঁও সদর থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন বসত ভিটার মালিক আনিসুর রহমান। অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সদর থানার এসআই আহম্মদ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।