ঠাকুরগাঁও প্র‌তি‌নি‌ধি ॥ ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলায় সীমান্ত রক্ষাকারী বাহিনী বিজিবির সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষের ঘটনা ঘটেছে।

সংঘর্ষে বেতনা ক্যাম্পের বিজিবির ছোঁড়া গুলিতে ৪ জন পথচারী নিহত এবং ১৫ জনের বেশি সাধারণ মানুষ আহত হয়েছেন। আহতরা দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

নিহত ৩ জন হলেন- হরিপুর উপজেলার রুহিয়া গ্রামের নজরুল ইসলামের ছেলে নবাব উদ্দীন (২৫), একই গ্রামের জাহির উদ্দীনের ছেলে সাদেক আলী (৪০), জয়নুল (১২)। জয়নুলের পিতার নাম পায় যায় নি, ও আরো একজনের নাম ঠিকানা পাওয়া যায়নি।

আহতরা হলেন – সাদেকুল ইসলাম, মিঠু, ইসহাদিতি, সাদেকুল, তৈমুর, রাসেল, জয়নুল, মুনতাহারা, বাবু, নওশাদ, হান্নান, জয়নুল ও নুর নাহারসহ ১৫ জন।

এলাকাবাসীর সূ‌ত্রে জানা যায়, বহরমপুর গ্রামের মাহাবুব আলী গত ৬ মাসে আগে একটি গরু ক্রয় করে।

সেই গরু মঙ্গলবার সকালে স্থানীয় যাদুরানী বাজারে বিক্রি করার জন্য বাড়ি থেকে বের হয়। এ সময় বেতনা ক্যাম্পের বিজিবির সদস্যরা ভারতীয় গরু মনে করে ক্যাম্পে গরুটি নিয়ে যাওয়ার জন্য মাহাবুবের কাছ থেকে ছিনিয়ে নিতে গেলে মাহাবুবের পরিবার ও এলাকাবাসীর সঙ্গে সংঘর্ষ বাধে।

পরে বিজিবি গুলি ছুঁড়লে যাদুরানী বাজারের উদ্দেশ্যে আসা ২ জন পথচারী ঘটনাস্থলেই নিহত হয় এবং প্রায় ১৫ জনের বেশি আহত হয়। এদিকে দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়ার পথে আরও ১ জন মারা গেছে বলে তার পরিবারের লোকজন জানিয়েছেন।

হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আব্দুস সামাদ বলেন, গুলিবিদ্ধ প্রায় ১৫ জনের গুলি বের করে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে। উন্নত চিকিৎসার জন্য দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে।

হরিপুর থানার ওসি আমিরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসা হয়েছে। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার এম জে আরিফ বেগ বলেন, হরিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে জানা গেছে ১৪ জনকে দিনাজপুর হাসপাতালে রেফার্ড করা হয়েছে। যাওয়ার পথে কেউ মারা গেলে সে বিষয়ে আমি কিছু বলতে পারবো না।

এ ব্যাপারে ঠাকুরগাঁও ২ আস‌নের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ দবিরুল ইসলাম মুঠোফোনে বলেন, ঘটনাটি শুনেছি। এরকম ঘটনা কখনোই কাম্য নয়।

আমাদের বাণী/আ-আ-হ-মৃধা

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।