বর্জ্যকে সম্পদে পরিণত করতে আধুনিক প্রযুক্তির ব্যবহার এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঠাকুরগাঁও জেলায় বিশ্ব বসতি দিবস ২০১৯ পালিত হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসন ও গণপূর্ত বিভাগ ঠাকুরগাঁও এর আয়োজনে ৭ অক্টোবর সোমবার সকালে জেলা প্রশাসক কার্যালয় থেকে একটি র্যালি বের হয়। র্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সভা কক্ষে দিবসটি তাৎপর্য তুলে ধরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় নির্বাহী প্রকৌশলী গণপূর্ত ভিভাগ ঠাকুরগাঁও মোঃ মনিরুজ্জামান সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক ঠাকুরগাঁও, ড. কে এম কামরুজ্জামান সেলিম।

এছাড়াও অন্যন্যদের মাঝে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ঠাকুরগাঁও, নুর কুতুবুল আলম, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি মাহাবুবুর রহমান খোকন, উপবিভাগীয় প্রকৌশলী গণপূর্ত বিভাগ ঠাকুরগাঁও মামুনুর রশিদ, মমিনুর রহমান চৌধুরী প্রমুখ।আলোচনা সভায় বক্তারা বলেন, বর্জ্য কে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে সম্পদে পরিণত করতে হবে। এটি একটি জন গরুত্বপূর্ন বিষয়। আমরা বর্জ্যকে সম্পদে পরিণত করতে না পারলে জনজীবন সঙ্কটে পড়ার শঙ্কা রয়েছে। বসত বাড়ির চারদিক পরিস্কার রাখতে হবে। কারন বসতবাড়ি পরিস্কার না রাখলে নানা রকম রোগ ছড়াবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।