ঠাকুরগাঁওয়ে শিক্ষামন্ত্রীর নির্দেশনাকে অমান্য করে উচ্চ মাধ্যমিক পরীক্ষা চলাকালীন সময়ে শিক্ষাগুরুগণই অবাধে কোচিং চালাচ্ছে। ঠাকুরগাঁও সরকারি কলেজের সহকারী অধ্যাপক দুলাল উদ্দিন টিউটোরিয়াল ক্লাসের নামে কোচিং চালাচ্ছে, এছাড়াও এভাবে অসংখ্য কোচিং সেন্টার অবাধে চালাচ্ছে তাদের কোচিং বাণিজ্য।

মঙ্গলবার বিকেলে ঠাকুরগাঁও শহরের বেশ কিছু এলাকায় ঘুরে দেখা যায়, শিক্ষামন্ত্রীর নির্দেশনা অমান্য করে শহরের অসংখ্য কোচিং সেন্টার দিনে ও রাতের বেলায় কোচিং সেন্টারের মেইন গেটে বাইরের দিকে তালা দিয়ে ভিতরের অবাধে কোচিং করাচ্ছেন উচ্চ মাধ্যমিক থেকে শুরু করে বিভিন্ন শ্রেণীর ছাত্র-ছাত্রীদের।

১ এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত সকল কোচিং সেন্টার বন্ধ থাকবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি। আসন্ন এইচ এস সি ও সমমান পরীক্ষা উপলক্ষে কোচিং সেন্টার বন্ধ থাকবে বলে জানান তিনি। কিন্তু এই নির্দেশনাকে তোয়াক্কা করছেন না ঠাকুরগাঁওয়ে কোচিং সেন্টারের কর্তৃপক্ষ ও শিক্ষকরা।

দেখা যায়, শহরের ঘোষপাড়ায় অবস্থিত রেনেসাঁ একাডেমি কেয়ারের মেইন গেটে তালা দিয়ে ভিতরের কোচিং করাচ্ছিলেন, ঠাকুরগাঁও সরকারি কলেজের ইংলিশ বিভাগের সহকারি অধ্যাপক দুলাল উদ্দিন। তাৎক্ষনিভাবে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুনকে বিষয়টি জানানো হলে তার নির্দেশনায় নির্বাহী ম্যাজিস্ট্রেট বর্ণি শিখা আশা ঘটনা স্থলে এলে, অধ্যাপক দুলাল উদ্দিন ভুল শিকার করে বলেন, আমার এটা করা ঠিক হয়নি।

এদিকে ঠাকুরগাঁওয়ের ইকো কলেজের প্রভাষক সূর্যমহন তার বাসায় উচ্চ মাধ্যমিকের ছাত্র-ছাত্রীদেরকে পড়ানোর সময় তিনিও ভুল শিকার করেন। এভাবেই ঠাকুরগাঁওয়ের কিছু অসাধু শিক্ষক সরকারি নির্দেশনা অমান্য করে অবাধে কোচিং বাণিজ্য চালাচ্ছে।

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।