ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার রঘুনাথপুরে সুমন রায় নামে সংখ্যালঘু এক ফুল ব্যবসায়ীর জমি জবর দখল করার অভিযোগ পাওয়া গেছে; এছাড়ও ওই পরিবারের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ৭ এপ্রিল

রোববার দুপুরে ঠাকুরগাঁও প্রেস ক্লাবের আনিসুল হক মিলনায়তনে এ সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

সবাদ সম্মেলনে সুমন রায় লিখিত অভিযোগে জানান, তিনি দীর্ঘদিন যাবত তার বসত বাড়ির জমি দলিলমুলে ক্রয় করে বসবাস করে আসছেন। এ অবস্থায় সোয়া ১ শতক জমি অবৈধভাবে দখলের উদ্দেশ্যে স্থানীয় লিপি আক্তার, খয়রাত আলী ও মোজাহারুল ইসলাম তার উপর বিভিন্ন ধরনের নির্যাতন করে আসছেন। ইতিমধ্যে সুমন রায়ের উপরে পীরগঞ্জ থানায় ৩টি মিথ্যা মামলা করা হয়।

বর্তমানেও লিপি আক্তার, খয়রাত আলী ও মোজাহারুল ইসলাম উক্ত সোয়া ১ শতক জমি তাদের নামে লিখে দিতে বিভিন্ন প্রকার হুমকি দিয়ে আসছেন। এছাড়াও সংখ্যালঘু সুমন রায়ের কাছে তারা ৫ লক্ষ টাকা চাঁদা দাবি করে আসছেন এবং ওই জমি তাদের নামে না দিলে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে আসছেন।

এ অবস্থায় সুমন রায় ঠাকুরগাঁও পুলিশ সুপার মোহা: মনিরুজ্জামান (পিপিএম), জেলা মুক্তিযোদ্ধা সংসদ, পীরগঞ্জ থানা, উপজেলা নির্বাহী অফিসার, হিন্দু বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বরাবরে লিখিত অভিযোগ জমা করেছেন।

তার জমি জবর দখল ও মিথ্যা মামলা প্রত্যাহারসহ হয়রানীমূলক সকল প্রকার নির্যাতন বন্ধে সংবাদ সম্মেলনে জোর দাবি জানান সংখ্যালঘু সুমন রায়।

এ সময় ঠাকুরগাঁওয়ের বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।