মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা; জেলায় একদিনে ২৫ জন করোনা রোগী শনাক্তের ঘটনা ঘটলেও গতকাল   বুধবার রাত পর্যন্ত গত ৪৮ ঘণ্টায় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়নি বলে জানায়, ঠাকুরগাঁও স্বাস্থ্য বিভাগ।

  • বিষয়টি নিয়ে আলোচনা-সমালোচনা চলছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, এসময় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ল্যাবে ৯২ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হলেও কোনো রিপোর্ট পাওয়া যায়নি। বুধবার (৩ জুন) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জনের কার্যালয়ের মেডিকেল অফিসার ডা: সুব্রত কুমার সেন।

তিনি জানান, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে একদিনে সর্বোচ্চ ১৮৮ জনের করোনা টেস্ট করা যায়। কিন্তু সেখানে পঞ্চগড়, ঠাকুরগাঁও ও দিনাজপুর থেকে ৪০০ থেকে ৫০০ জনের স্যাম্পল সংগ্রহ করে পাঠানো হয়। ধারণ ক্ষমতার চেয়ে অতিরিক্ত স্যাম্পল পাঠানোর কারনে টেস্ট করা সম্ভব হয়নি বলে জানান তিনি।

  • মো. আব্দুল লতিফ তার ফেসবুকে স্ট্যাটাসে লিখেছেন দুই দিনে ঠাকুরগাঁও থেকে দিনাজপুরে পাঠানো নমুনার কোনো পরীক্ষা হয়নি। নো টেস্ট নো করোনা। রেজওয়ানুল হক রিজু জরুরি ভিত্তিতে ঠাকুরগাঁও জেলায় পিসিআর ল্যাপ স্থাপনের দাবি জানান। একই দাবি জানান আনিসুর রহমান মিঠু সহ অনেকে।

ঠাকুরগাঁও জেলায় এ পর্যন্ত ১২২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৬ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ জনের। উল্লেখ্য, গত ২১ মে ঠাকুরগাঁও জেলায় পিসিআর ল্যাব স্থাপনের সম্ভাবনা যাচাইয়ের জন্য জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক ও পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিদ্যালয়ের ট্রেজারার বিশেষজ্ঞ ড. আনোয়ার খসরু পারভেজ ঠাকুরগাও জেলার স্বাস্থ্য বিভাগের সাথে মতবিনিময় করেন।

আমাদের বাণী ডট কম/০৪ জুন ২০২০/সিসিপি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।