রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার মানুষের একমাত্র ভরসা বালিয়াকান্দি হাসপাতাল। বিভিন্ন সুযোগ-সুবিধার পাশাপাশি পুনরায় চালু হয়েছে সিজার পদ্ধতিতে নবজাতক ভূমিষ্ঠকরণ পদ্ধতি সিজার।
বালিয়াকান্দি হাসপাতালের সাবেক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সুফিয়া ইয়াসমিনের সময়ে চালু হয়েছিল নবজাতক ভূমিষ্ঠকরণ পদ্ধতি সিজার। তবে বিভিন্ন সমস্যার কারনে বেশিদিন এগুতে পারেনি।
পুনরায় সদ্য যোগদানকারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ শাফিন জব্বারের হাত ধরে নবজাতক ভূমিষ্ঠকরণ পদ্ধতি সিজার চালু হয়েছে।
সোমবার সকালে ২ জন গরিব ও অসহায় প্রসূতিকে এই সুবিধা দেওয়া হয়। সফল অস্ত্রপ্রচারের মাধ্যমে তাদের নবজাতক জন্মগ্রহণ করেন।
সিজারে অংশ নেন সদ্য যোগদানকারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ শাফিন জব্বার, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোঃ ফারুক হোসেন সহ অন্যান্য ষ্টাফগন।
এব্যাপারে  সদ্য যোগদানকারী স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ শাফিন জব্বার বলেন, প্রায় দীর্ঘ ২ বছর পর বালিয়াকান্দি হাসপাতালে পুনরায় নবজাতক ভূমিষ্ঠকরণ পদ্ধতি সিজার চালু করতে সক্ষম হয়েছি। বালিয়াকান্দিবাসী বিভিন্ন সুবিধার পাশাপাশি আজ থেকে এই সুবিধাও পাবেন। আজ সকালে ২ জন প্রসূতিকে সফল অস্ত্রপ্রচার করা হয়েছে।
প্রসূতি ও নবজাতক উভয়ই সুস্থ রয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।