ডেস্ক রিপোর্ট, ঢাকা; তিন ধরণের জীবাণুর সংক্রমণ পাওয়া গেছে ডা. জাফরুল্লাহ চৌধুরীর ফুসফুসে। তবে তার শারীরিক অবস্থা এখন ধীরে ধীরে উন্নতির দিকে রয়েছে।

আজ বৃহস্পতিবার (০২ জুলাই ২০২০) রাতে গণস্বাস্থ্য কেন্দ্রের ভেরিফায়েড ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়েছে।

ফেসবুকের ওই পোস্টে জাফরুল্লাহর চিকিৎসক অধ্যাপক ডা. ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) মামুন মোস্তাফী বলেছেন, ‘জাফরুল্লাহ চৌধুরীর বর্তমানে নিউমোনিয়ার জটিলতায় ভুগছেন। তার ফুসফুসে তিন রকম জীবাণুর সংক্রমণ পাওয়া গেছে। আজ ঢাকা মেডিকেল কলেজে সিটি স্ক্যান (CT Scan) করা হয়। সিটি স্ক্যানে ফুসফুসে Multiple Lung Abscess শনাক্ত হয়েছে, মেডিকেল বোর্ডের সুপারিশ অনুযায়ী অ্যান্টিবায়োটিক দেয়া শুরু করা হয়েছে। তার শারীরিক অবস্থা তৃতীয়বার অবনতির পরে এখন ধীরে ধীরে উন্নতি লক্ষ্য করা যাচ্ছে। আমরা দেশবাসীর দোয়া প্রার্থী।’

প্রসঙ্গত, গত ২৫ মে ডা. জাফরুল্লাহ করোনাভাইরাসে আক্রান্ত হন । গত ১৩ মে তিনি করোনামুক্ত হন। করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় গত ৮ জুন জানা যায়, তার ফুসফুসে নিউমোনিয়ার সংক্রমণ হয়েছে। এ জন্য তাকে অক্সিজেন ও অ্যান্টিবায়োটিক দেয়া হয়েছিল। এর আগে টানা বেশ কয়েকদিন অক্সিজেনেই ছিলেন তিনি। এরপরই ক্রমেই তার শারীরিক অবস্থার উন্নতি হলেও ৩০ জুন আবার কিছুটা অবনতি হয়।

আমাদের বাণী ডট কম/০১ জুলাই  ২০২০/পিপিএম

সৈয়দপুরের বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।