ঢাকা বিশ্ববিদ্যালয়ের এবারের ভর্তি পরীক্ষায় চমক দেখিয়েছে তামীরুল মিল্লাত কামিল মাদ্রাসার শিক্ষার্থীরা। গতকাল ফলাফল প্রকাশ হবার পর দেখা যায় মাদ্রাসাটি থেকে ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৫ম, ৩০তম ও ৩৩তম সহ মোট ১০৩ জন চান্স পেয়েছেন। যাকে একটি চমকই বলা যায়।

ঢাবির ভর্তি পরীক্ষায় বরাবরই মেধার স্বাক্ষর রেখেছেন তামীরুল মিল্লাত কামিল মাদ্রাসার শিক্ষার্থীরা। মাদ্রাসাটি থেকে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ‘ঘ’ ইউনিটে ১ম ‘খ’ ইউনিটে ৪র্থ স্থান অধিকার করে মুজাহিদ আব্দুল্লাহ মারুফ। ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকার করে আব্দল্লাহ মজুমদার। এর আগে ২০১৪-১৫ শিক্ষাবর্ষে ঢাবির ভর্তি পরীক্ষার ‘খ’ ও ‘ঘ’ ইউনিটে প্রথম স্থান অধিকার করে তারই বড় ভাই আব্দুর রহমান। এছাড়া ২০১১-১২ সেশনে ঢাবির ‘ঘ’ ইউনিটে চতুর্থ ও ‘খ’ ইউনিটে নবম হন মিল্লাতের ছাত্র নুর মোহাম্মদ।

শিক্ষার্থীরা বলছেন, দেশের কোনো কলেজ থেকেও এক বছরে এতো ছাত্র ঢাবিতে চান্স পেয়েছে কিনা আমাদের জানা নেই। তাদের মাদ্রাসা থেকে প্রতিবারই উল্লেখযোগ্য সংখ্যক শিক্ষার্থী ঢাবিতে ভর্তি হচ্ছেন।

মাদ্রাসার সাবেক অধ্যক্ষ ও তামীরুল মিল্লাত ট্রাস্টের সেক্রেটারি শিক্ষাবিদ মাওলানা যাইনুল আবেদীন বলেন, শিক্ষকদের আন্তরিকতা ও নিবিড় পরির্চযা, ছাত্রদের কঠোর পরিশ্রম এবং অভিভাবকদের আন্তরিকতা ও দোয়া এই ফলাফলের পেছনে ভূমিকা রেখেছে। আগামীতে আরো ভালো করার জন্য ছাত্র ও শিক্ষকদের জোর প্রচেষ্টা অব্যাহত থাকবে এবং দেশ ও জাতীর ক্রান্তিলগ্নে তামীরুল মিল্লাত কামিল মাদ্রাসার ছাত্ররা আদর্শিক ক্ষেত্রে আপসহীন থেকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।