সিরাজগঞ্জ সংবাদদাতা; জেলায়  তাড়াশ উপজেলায় আওয়ামীলীগ নেতা ও ইউপি সদস্যকে চাঁদা না দেওয়ায় বিধবাদের নির্মাণাধীন বসত ঘর ভাঙচুর ও মারপিটেরর অভিযোগ উঠেছে। বিচার চেয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদন করেছে ভুক্তভোগী গৃহহীন বিধবা মোছা. সমর্ত খাতুন (৬৫) ও বধির প্রতিবন্ধী মল্লিকা খাতুন (৬০)।

  • গত মঙ্গলবার (০৯ জুন ২০২০) উপজেলার তালম ইউনিয়নের খোশালপুর গ্রামে এ ঘটনা ঘটে।

অভিযোগ সূত্রে জানা গেছে, বিধবাদ্বয় গরিব অসহায় ভূমিহীন মোছা. সমর্ত খাতুন ও বধির প্রতিবন্ধী মল্লিকা খাতুন খোশালপুর গ্রামের মৃত কফিল উদ্দিনের দুই মেয়ে। তারা এতদিন অন্যের বাড়িতে বসবাস করে আসছিল।

  • ভুক্তভোগী বিধবাদ্বয় কান্না জড়িত কন্ঠে বলেন, আমরা দুই বোন বিভিন্ন মানুষের কাছ থেকে টাকা পয়সা তুলে খাস জায়গার উপর ৬ মাস পূর্বে মাটি ভরাট করি। মঙ্গলবার ওই জায়গায় বসতঘর নির্মাণ করতে গেলে ১ নম্বর ওর্য়াডের ইউপি সদস্য রহমত আলী ও মৃত মকছেদ তালুকদারের ছেলে আলতাফ তালুকদার লোকজন নিয়ে এসে আমাদের কাছে চাঁদা দাবি করে। ভয়ভীতি ও হুমকি-ধামকী দেয়। চাঁদা দিতে অপারগতা প্রকাশ করায় ভূমি অফিসের লোকজন নিয়ে এসে আমার নির্মাণাধীন ঘর ভাঙচুর করে এবং আমাদের মারধর করে টিন ও খুঁটি নিয়ে চলে যায়। ওই গ্রামে অনেকই খাস জায়গার উপর বাড়ি করে বসবাস করে আসছে। আমরা অসহায় বলে আমাদের উপর এতো অত্যাচার করছে।

খোশালপুর গ্রামের ইসমাইল হোসেনের মেয়ে ইসমতয়ারা বলেন, ইতিপূর্বে রহমত মেম্বার সরকারি খাস জায়গায় ঘর তুলে দিয়ে জহুরল ইসলামের কাছে থেকে ২০ হাজার টাকা, আব্দুল আজিজ কাছে থেকে ২৫ হাজার টাকাসহ আরো কয়েকজনের কাছে থেকে টাকা নিয়েছে। মোছা. সমর্ত খাতুন ও বধির প্রতিবন্ধী মল্লিকা খাতুন কাছ থেকে টাকা চায় কিন্তু তারা টাকা দিতে পারে না বলে তাদের ঘর ভেঙে দেয় এবং মারধর করে।

  • তালম ইউপি সদস্য ও আওয়ামী লীগ নেতা রহমত আলী বলেন, খাস জায়গায় ঘর তোলায় ঘর ভেঙে দেওয়া হয়েছে।

তালম ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ফিরোজ আহম্মেদ বলেন, এ্যাসিল্যান্ড স্যার নির্দেশ দিয়েছে। তাই আমরা নির্মাণাধীন ঘর ভেঙ্গে দিয়েছি।

  • উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ওবায়দুল্লাহের মুঠোফোনে তাঁর বক্তব্য পাওয়া যায়নি। 

এ প্রসঙ্গে তারাশ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ইফফাত জাহান বলেন, অভিযোগ পত্রটি পেয়েছি। বিষয়টি দেখার জন্য সহকারি কমিশনার ভূমিকে নির্দেশ দেওয়া হয়েছে।

আমাদের বাণী ডট কম/১১ জুন ২০২০/ডিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।