শেরপুরে জেলা হিসাব রক্ষক অফিসে দুদকের অভিযানে ঘুষের নগদ ৫০ হাজার টাকাসহ ওই অফিসের সুপারিনটেনডেন্ট মো. ইউনুস মিয়া আটক হয়েছে। আটক ওই হিসাব রক্ষক অফিসের কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে বলে দুদকের উপ পরিচলক মো. মোস্তাফিজুর রহমান জানান।

দুদক সূত্রে জানা গেছে, শেরপুর সরকারী মহিলা কলেজের জনৈক অফিস সহকারীর প্রায় ১৬ লাখ টাকার একটি চেক পাশ করার জন্য দীর্ঘদিন থেকে জেলা হিসাব রক্ষক অফিসে ঘুরছিলেন। এক পর্যায়ে ওই অফিসের এসএ এস সুপারিনটেনডেন্ট ইউনুস মিয়া দ্রত চেক পাশ করিয়ে দেয়ার কথা বলে কলেজের ওই অফিস সহকারীর কাছে এক লাখ টাকা ঘুষ দাবী করেন।

ইতিমধ্যে গত ২৩ ডিসেম্বর ঘুষের প্রথম কিস্তি ৪০ হাজার টাকা নেওয়ার পর আজ রবিবার (২৯ ডিসেম্বর) আরো ৫০ হাজার টাকা দিতে গেলে আগে থেকেই ওত পেতে থাকা দুদকের হাতে হাতেনাতে ধরা পড়েন ওই কর্মকর্তা। দুদকের এ অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক মো. আতিকুল আলম।

এবিষয়ে দুদকের উপ পরিচলক (টাঙ্গাইল অঞ্চল) মো. মোস্তাফিজুর রহমান জানান, মহিলা কলেজের অফিস সহকারী মো. হানিফ মিয়ার কাছে তার একটি চেক পাশ করিয়ে দেয়ার জন্য মোটা অংকের ঘুষ দাবী করে ওই সুপারিনটেনডেন্ট। পরে বিষয়টি আমাদের জানালে আমরা আগে থেকেই প্রস্তুতি নিয়ে হাতে নাতে ওই ঘুষের টাকাসহ তাকে আটক করি। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করে পুলিশে সোপর্দ করা হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।