শেখ মামুন, রাজবাড়ী জেলা সংবাদদাতা;  দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের ২১ জেলার গুরুত্বপূর্ণ প্রবেশদ্বার হিসেবে পরিচিত রাজবাড়ী গোয়ালন্দ উপজেলা দৌলতদিয়া ঘাট। লকডাউন শিথিলের পর ও গার্মেন্টস খোলার সময়ে ঢাকা ফেরা মানুষের ঢল নামে এঘাটে। এর পর ঈদে বাড়ি ফেরা মানুষের ঢল নামতে দেখা যায়। আর ঈদ কে সামনে রেখে ঘর ফেরা এসব মানুষের পারাপার ঠেকার   দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসির) দৌলতদিয়া  কর্তৃপক্ষ।

আজ সোমবার (১৭ মে ২০২০)  সকাল সাড়ে ১১টায়  দৌলতদিয়া ফেরিঘাটের ব্যাবস্থাপক মো. আবু আব্দুল্লাহ রনি ফেরি বন্ধের বিষয়টি নিশ্চত করেন।

মো. আবু আব্দুল্লাহ রনি  জানান, সোমবার ভোরে ঢাকাসহ পার্শ্ববর্তী জেলা থেকে মানিকগঞ্জের পাটুরিয়া প্রান্তে যাত্রীর প্রচণ্ড চাপ থাকায় যাত্রী পারাপার ঠেকাতে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, ভোর থেকে যাত্রী এবং জরুরি পণ্যবাহী গাড়ীর চাপ বৃদ্ধি পাওয়ার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৪টি ফেরি চলাচল করে। একসময় পাটুরিয়া প্রান্তে থেকে পুলিশ ফেরিতে যাত্রী ওঠা বন্ধ করে দিলে যাত্রীরা কয়েকটি স্থানে ভাংচুর করে।

হঠাৎ করে ফেরি পারাপার বন্ধ করার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া দুই ঘাটে প্রায় দুই হাজার যানবাহনসহ প্রায় ৫ হাজার যাত্রী পারাপারের অপেক্ষায় রয়েছে।

 ও বিষয়ে রাজবাড়ী জেলা পুলিশ সুপার মো. মিজানুর রহমান বলেন, করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি এড়াতে ঢাকা থেকে যাত্রীরা যেন গ্রামে না আসে সে ব্যাপারে আমাদের কাছে নির্দেশনা রয়েছে। এমন নির্দেশনা মোতাবেক আমরা কাজ করে যাচ্ছি।

এর আগে দৌলতদিয়া ঘাটে কর্মরত ৫ কর্মচারী ও তাদের রান্না করা বোয়ার করোনা শনাক্ত হয়। আগেই লঞ্চ পারাপার বন্ধ ঘোষণা করা হলেও ইমার্জেন্সি সেবার জন্য চালু থাকে নির্দিষ্ট সংখ্যক ফেরি। তবে জরুরি সেবার জন্য ফেরিপারাপার চালু থাকলেও যাত্রীপারাপার ঠেকানো যায়নি। এই প্রথম কোন প্রাকৃতিক দূর্যোগ ছাড়া ফেরিঘাট বন্ধ করল কর্তৃপক্ষ।

আমাদের বাণী ডট কম/১৮ মে ২০২০/ডিএ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।