নিজস্ব সংবাদদাতা, ঢাকা; প্রধানমন্ত্রী ঘোষিত ২৭৩০টি নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানকে অবিলম্বে এমপিওভুক্ত করে জিও জারি করার অনুরোধ জানিয়েছে বাংলাদেশ শিক্ষক সমিতি ও এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াজোঁ ফোরাম।

আজ শনিবার (১৪ মার্চ ২০২০)  বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি ও এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াঁজো ফোরামের মুখপাত্র মো. নজরুল ইসলাম রনি এবং বাশিস এর মহাসচিব মেজবাহুল ইসলাম প্রিন্স গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতে এ অনুরোধ জানান।

বিবৃতে তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কতৃক ঘোষিত ২৭৩০টি নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানকে অবিলম্বে এমপিওভুক্ত করে জিও জারি করার অনুরোধ করা হচ্ছে  নতুবা চলতি অর্থবছরের বাজেট বঞ্চিত হবেন শিক্ষকরা। এমনটি হলে বর্তমান সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হবে।

বিবৃতে তারা আরও বলেন, দীর্ঘ এক বছরের অধিক সময় ডিজিটাল পদ্ধিতে যাচাই বাছাই এর পর মাননীয় প্রধান মন্ত্রী ২৭৩০ টি শিক্ষা প্রতিষ্ঠানের চূড়ান্ত তালিকা ঘোষণা করেন। কয়েকটি প্রতিষ্ঠানের ব্যাপারে সংবাদপত্রে অভিযোগ উঠায় মাউশির মহাপরিচালককে আহ্বায়ক করে পুনরায় যাচাই বাছাই এর জন্যে একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন কমিটি ঘোষণা করা হয়। কমিটি দীর্ঘ ৩ মাস সকল তথ্য ও কাগজ পত্র যাচাই বাছাই করে ২৭৩০ প্রতিষ্ঠানের বিষয়ে চলতি বছরের ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে চূড়ান্ত প্রতিবেদন মন্ত্রণালয়ে দাখিল করেন। কিন্তু দীর্ঘ দেড় মাস অতিবাহিত হলেও শিক্ষা মন্ত্রণালয় এমপিওভুক্তির চূড়ান্ত কোড দাখিল করতে পারে নাই । এতে নন এমপিও শিক্ষকদের মাঝে ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে যার ফলে বর্তমান সরকারের ভাবমুর্তি দারুণ ভাবে ক্ষুন্ন হচ্ছে। দ্রুত এমপিও কোড প্রদান না করা হলে এমপিওভুক্ত শিক্ষকগণ চলতি অর্থবছরের বেতন ভাতা থেকে বঞ্চিত হবেন। তাই অবিলম্বে যোগ্য বিবেচিত শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও কোড প্রদানে মাননীয় প্রধানমন্ত্রীর সদয় হস্তক্ষেপ কামনা করেন শিক্ষক নেতৃবৃন্দ।

আমাদের বাণী ডট কম/ ১৪ মার্চ ২০২০/পিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।