আশিকুর রহমান, নাটোর জেলা সংবাদদাতা;  জেলার লালপুর উপজেলার গোপালপুর পৌর আওয়ামী লীগ সভাপতি রোকসানা মোর্তুজা লিলির নামে ভুয়া ফেসবুক আইডি ব্যবহার করে নানারকম অশ্লীল ও আপত্তিকর তথ্য ও ছবি ছড়ানোর অভিযোগেডিজিটাল নিরাপত্তা আইনে মামলায়  একজনকে আটক করেছে পুলিশ।

আটক সাহাবুল ইসলাম(২৭) পৌর এলাকার কেশবপুর গ্রামের মোঃ বজলুর রহমানের ছেলে।

সূত্র জানায় গত ১০ জুন আনুমানিক সকাল ১১ টায় পৌর আওয়ামী লীগ সভাপতি রোকসানা মোর্তুজা লিলির নাম ও ছবি হুবহু ব্যবহার করে একটি ফেসবুক আইডি থেকে বিভিন্ন অশ্লীল অসামাজিক ও আপত্তিকর তথ্য ছড়ানো শুরু হয়। ঘটনা পরিলক্ষিত হলে পরেরদিন দিন রোকসানা লিলি লালপুর থানায় একটি অভিযোগ দায়ের করেন । পরবর্তীতে লালপুর থানা পুলিশ সেই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেন।

এরপর ফেক আইডিতে ব্যবহৃত মোবাইল নম্বর শনাক্ত করে কেশবপুর মহল্লার হায়দার আলী নামের একজনকে আটক করা হয় ।পরে তাকে জিজ্ঞাসাবাদ করে জানা যায় তার মোবাইল নাম্বার ব্যবহার করে তার বন্ধু স্থানীয় আনসার- ভিডিপি সদস্য সাহাবুল ফেক আইডিটি ব্যবহার করছে। কিন্তু সাহাবুলের বিরুদ্ধে কোন প্রমাণ না থাকায় তৎক্ষণাৎ তাকে গ্রেপ্তার করা যায়নি ।

পরবর্তীতে নাটোর জেলা পুলিশ সুপার লিটন কুমার সাহার দিকনির্দেশনায় ,নাটোর জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক আনারুল ইসলাম তদন্তভার গ্রহণ করে আসামি সাহাবুলের ব্যবহৃত মোবাইল নাম্বারটিকে প্রযুক্তির সাহায্যে ট্র্যাকিং করে সন্দেহভাজন মনে হয়। পরে সাহাবুল কে ডিবি পুলিশ গতকাল গোপালপুর বাজারের খন্দকার ইলেকট্রনিক্স থেকে তার ব্যবহৃত একটি ল্যাপটপ ও তিনটি মোবাইল ফোন সহ আটক করে । পরবর্তীতে তাকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করলে সে ঘটনার দায় স্বীকার করে।

এ ঘটনায়  ডিজিটাল নিরাপত্তা আইনের ২৬ ও ২৯ ধারায় বাদী হয়ে রোকসানা মোর্তুজা লিলি একটি মামলা দায়ের করেন।  শেষ খবর পাওয়া পর্যন্ত আসামিকে লালপুর থানা পুলিশ জেলহাজতে প্রেরণ করেছেন।

আমাদের বাণী ডট কম/২৯ জুন ২০২০/পিপিএম

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।