নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ;  দেশে প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রকোপটা দেখা দিয়েছে নারায়ণগঞ্জে। এখন পর্যন্ত এ জেলায় ভাইরাসটিতে আক্রান্ত হলেন মোট ১১২৩ জন। নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ৫০ জন। আক্রান্ত হয়ে এই পর্যন্ত মারা গেছেন ৫১ জন।

আজ বুধবার (০৬ মে ২০২০) সকালে জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে এই তথ্য জানা যায়।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে সিটি কর্পোরেশন এলাকায় মারা গেছেন ৩৬ জন ও আক্রান্ত ৬৬৭ জন। অন্যদিকে সদর উপজেলায় মারা গেছেন ১১ জন ও আক্রান্ত ৩৫৩। বন্দর উপজেলায় আক্রান্তের সংখ্যা ২৬ ও মারা গেছেন ১ জন। এছাড়া আড়াইহাজারে আক্রান্ত ২৮, সোনারগাঁয়ে আক্রান্ত ৩৩ ও মারা গেছেন ২ জন এবং রূপগঞ্জে মারা গেছেন ১ জন ও ১৬ জন আক্রান্ত।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য মতে এই পর্যন্ত জেলায় মোট ৩৮৪৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৭৩ জনের। এলাকা ভিত্তিক নমুনা সংগ্রহ করা হয়েছে সিটি কর্পোরেশনে ৯০৮, সদর উপজেলায় ১৯৪২, বন্দরে ২৪৬, আড়াইহাজারে ৩৭৫, সোনারগাঁয়ে ১৯৩, রূপগঞ্জে ১৮০ জনের।

জেলায় এই পর্যন্ত করোনা জয় করে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৫৮ জন। তারমধ্যে সিটি কর্পোরেশন এলাকার ৪১ জন, সদর উপজেলার ১২ জন, রূপগঞ্জের ১ জন, সোনারগাঁয়ে ১ জন ও আড়াইহাজারের ৩ জন।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (০৬ মে ২০২০)  তথ্য অনুযায়ী,  করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ছয় হাজার ৭৭১টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ছয় হাজার ২৪১টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ৯৯ হাজার ৬৪৬টি। নতুন নমুনা পরীক্ষায় আরও ৭৯০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এটি গতকালের সংখ্যাকে ছাড়িয়ে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৭১৯ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও তিনজন। এ নিয়ে মোট ১৮৬ জনের মৃত্যু হয়েছে।

আমাদের বাণী ডট কম/ ০৬ মে ২০২০/ডিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।